২২ নভেম্বর ২০১৯, শুক্রবার ১১:৫৪:২৯ এএম
সর্বশেষ:

২২ অক্টোবর ২০১৯ ০৯:৪৭:৫১ পিএম মঙ্গলবার     Print this E-mail this

ভোলায় কালো পতাকা মিছিল হয়নি,শহর জুড়ে বিজিবি,র‌্যাব,কোস্টগার্ড ও পুলিশ

ভোলা থেকে বিশেষ প্রতিনিধি আফজাল হোসেন
বাংলার চোখ
 ভোলায় কালো পতাকা মিছিল হয়নি,শহর জুড়ে বিজিবি,র‌্যাব,কোস্টগার্ড ও পুলিশ

 পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আজ বিকাল ৪টায় কালো পতাকা হাতে প্রতিবাদ মিছিল করার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ নামের সংগঠনটির ব্যানারে এই কর্মসুচী পালন করার কথা ছিলো। অপরদিকে কোন ধরনের সভা-সমাবেশ করতে দেয়া হবে না ঘোষনা জেলা প্রশাসকের। হ্যাকিংয়ের স্বিকার পুলিশ সুপার এর ফেইজবুক আইডি। শহরজুড়ে অবস্থান নিয়েছে বিজিবি,র‌্যাব ও পুলিশ। থমথমে অবস্থা বিরাজ করছে শহরজুড়ে।

গতকাল ভোলা প্রেসক্লাবে ঘোষিত ৩দিনের কর্মসূচীর অংশ হিসেবে সংগঠনটি এই কর্মসূচী পালন করবে। আজ বিকাল ৪টায় ভোলা শহরের কালীনাথ রায়ের বাজার হাটখোলা জামে মসজিদ প্রাঙ্গনে কালো পতাকা হাতে নিয়ে প্রতিবাদ মিছিল করার কথা জানান সংগঠনের অন্যতম নেতা মাও: মো: মিজানুর রহমান। একই সাথে তাদের কর্মসুচী প্রত্যাহার করা প্রসংঙ্গে বলেন,আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

সংগঠনের সদস্য সচিব ও ইমান আক্বীদা সংরক্ষন কমিটির সাধারন স¤পাদক মাও: মো: তাজ উদ্দিন ফারুকী বলেন,আমাদের কর্মসূচী আমরা পালন করবো।

এদিকে সর্বশেষ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী সমাবশে স্থলটি সকাল থেকে ঘিরে রাখা এবং বিকাল ৩টার পর থেকে আরো র‌্যাব,বিজিবি,কোস্টগার্ড ও পুলিশ এর সংখ্যা বৃদ্ধি করায় আন্দোলন কারী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে পারেনি। তবে সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সন্দেহজনক হলে ভোলা ও বোরহানউদ্দিন কলেজের দুই ছাত্রকে পুলিশের কাছে তুলে দেয়। পুলিশ তাদের আটকের কথা স্বিকার করলেও নাম ঠিকানা জানাতে অস্বিকৃত জানান।

এদিকে শহরজুড়ে পাহাড়া বসিয়েছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। বিজিবি,র‌্যাব ও পুলিশ নিয়মিত টহল দিচ্ছে শহরে। অবস্থান নিয়েছে সমাবেশ স্থল হাটখোলা জামে মসজিদ’র সামনে। এছাড়া রাস্তায় প্রতিটি মোড়ে মোড়ে,বিএনপি,যুবদল কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নিয়েছে। বসে নেই জেলা প্রশাসক,পুলিশ সুপারসহ প্রশাসন এর উর্ধতন কর্মকর্তারা। তারা বিভিন্নস্থান পরিদর্শন করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে ব্রিফ করছে। এছাড়া পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এর ফেইজবুক আইডি হ্যাক হয়েছে। এঘটনায় আজ সকালে ভোলা সদর মডেল থানায় একটি সাধারন ডায়রি করা হয়েছে। ডাইরি নাম্বার ৯৯৩। আজ সকালেই ঘুম থেকে উঠে দেখতে পান তার আইডি হ্যাক হয়েছে বলে জানালেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

এদিকে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন,কোন ধরনের সভা-সমাবেশ করতে
দেয়া হবে না। সবার আগে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখা। যে কোন মূল্যেই হোক
সভা-সমাবেশ করতে দিব না।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন,সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষেদর গতকালের ঘোষিত কর্মসুচীর প্রথম দিন আজ। তারই অংশ হিসেবে কালিনাথ রায়ের বাজার হাটখোলা জামে মসজিদে সমবেত হোয়ার কথা রয়েছে বিকাল ৩টায়। সকাল থেকেই সকল ধরনের প্রস্ততি রয়েছে। যে হেতু সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে তাই অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। পুলিশের পাশাপাশি র‌্যাব,কোস্টগার্ড ও বিজিবি মোতায়েন রয়েছে। আশা করছি কোন ধরনের অপ্রতিকর ঘটনা সৃস্টি হবে না। এছাড়া ফেইজবুক হ্যাক স¤পর্কে বলেন,সকালে ঘুম থেকে ফেইজবুক হ্যাক হয়েছে দেখে ভোলা সদর মডেল থানায় সাধারন ডায়রি করেছি এবং পুলিশ হেড কোয়াটার্সে জানিয়েছি। সেকানকার এক্সপার্টরা কাজ করছেন। অপরদিকে অজ্ঞাত ৫হাজার জনকে আসামী করার বিষয় বলেন,ভিডিও ফুটেজ দেখে সনাক্ত করছি। বেশ কয়েকজনকে সনাক্ত করা হয়েছে। নিরাপরাধ কোন ব্যক্তিকে আইনের আওতায় আনবো না।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close