০৬ জুন ২০২০, শনিবার ০৪:০৫:৩১ পিএম
সর্বশেষ:
২৪ঘন্টায় মৃত্যু আরো ৩৫ জন , শনাক্ত ২৬৩৫। মোট শনাক্ত হলেন ৬৩ হাজার ২৬১ জন এবং মারা গেলেন ৮৪৬ জন            সংক্রমণের বিপজ্জনক এলাকায় পরিণত হয়েছে বন্দর নগরী চট্টগ্রাম            রাজধানীতেই করোনায় আক্রান্ত সাড়ে ৭ লাখ মানুষ: দ্য ইকোনমিস্ট            বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তে রেকর্ড শনাক্ত হয়েছে ১ লাখ ৩০ হাজার ৫২৯ জন মানুষ। যা একদিনে সর্বোচ্চ।            ভার্চুয়াল আদালতে সারা দেশের ৫ দিনে সাড়ে ৬ হাজার জামিন            বিশ্বে করোনায় মৃত ৩ লাখ ৯৫ হাজার           

২২ অক্টোবর ২০১৯ ১০:১৭:২৪ পিএম মঙ্গলবার     Print this E-mail this

চাটমোহরে শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধা

পাবনা প্রতিনিধি
বাংলার চোখ
 চাটমোহরে শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের বাধা

পাবনার চাটমোহর সরকারি কলেজে নিয়মিত ক্লাস নেয়ার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করতে চাইলে ছাত্রলীগের বাধায় তা পন্ড হয়ে যায় বলে অভিযোগ উঠেছে। তবে অভিযোগ অস্বীকার করেছে কলেজ শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

কয়েকজন শিক্ষার্থী জানান, শিক্ষকদের বিরুদ্ধে সম্প্রতি জামিন অযোগ্য একটি মামলা করেছেন কলেজ অধ্যক্ষ। এ নিয়ে অধ্যক্ষ-শিক্ষক দ্বন্দ্বে গত এক সপ্তাহ ধরে নিয়মিত ক্লাস হচ্ছে না চাটমোহর সরকারি কলেজে। এতে ব্যাহত হচ্ছে তাদের শিক্ষাজীবন। সামনে প্রথম সাময়িক পরীক্ষা নিয়েও দেখা দিয়েছে দুশ্চিন্তা। এমন পরিস্থিতিতে নিয়মিত ক্লাস নেয়ার দাবিতে মঙ্গলবার দুপুরে কলেজ চত্বরে মানববন্ধনের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের বাধা ও চাপের মুখে তাদের মানববন্ধন পন্ড হয়ে যায়। এছাড়া দুই শিক্ষার্থীকে মারধর করা হয় বলে দাবি তাদের।

এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে চাটমোহর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন, চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন পুলিশফোর্স সহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। পরে পুলিশ ও অধ্যক্ষ আলোচনার মাধ্যমে নিয়মিত ক্লাস নেয়ার আশ্বাস দিলে শান্ত হন শিক্ষার্থীরা।

এ বিষয়ে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আব্দুল ওয়াহেদ বকুল বলেন, বহিরাগতরা শিক্ষার্থীদের মানববন্ধনে বাধা দিয়ে মারধর করেছে বলে জেনেছি। ছাত্রলীগের কেউ এ ঘটনার সাথে জড়িত নয়। আমরাও শিক্ষার্থীদের দাবির সাথে একমত। তাদের শিক্ষাজীবন যাতে নষ্ট না হয়, সেজন্য নিয়মিত ক্লাস নেয়া উচিত শিক্ষকদের।

কলেজ অধ্যক্ষ মো: মিজানুর রহমান বলেন, ক্লাস যদি না হয় তাহলে সেটা শিক্ষার্থীরা আমাকে জানাতে পারতো। আমাকে না জানিয়ে পুলিশ-সাংবাদিকদের জানিয়ে একটা হট্টগোল সৃষ্টি করেছিল। তাদের দাবি আমি না মানলে তখন আন্দোলন করতে পারতো। তিনি দাবি করেন, কিছু শিক্ষক অনুপস্থিত থাকলেও অন্য শিক্ষকদের দিয়ে নিয়মিত ক্লাস নেয়া হচ্ছে। শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা নিয়মিত চলবে বলেও জানান অধ্যক্ষ।

চাটমোহর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন জানান, আমরা শিক্ষার্থীদের মাধ্যমে জানতে পেরে কলেজে গিয়ে পরিস্থিতি শান্ত করি। শিক্ষার্থীদের ক্লাস না নেয়ার বিষয়ে অধ্যক্ষের সাথে আলোচনা হয়েছে। আশা করি শিক্ষার্থীরা নিয়মিত ক্লাস করতে পারবে। ছাত্রলীগের বাধা বা মারধরের বিষয়টিতে সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, অধ্যক্ষ-শিক্ষক দ্বন্দ্ব ও পাল্টাপাল্টি মামলার কারণে গত প্রায় চার মাস ধরে অস্থিরতা বিরাজ করছে চাটমোহর সরকারি কলেজে। কলেজের ভবিষ্যত নিয়েও শঙ্কায় অভিভাবক সহ চাটমোহরের সচেতন মহল।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close