২২ নভেম্বর ২০১৯, শুক্রবার ১১:৫৬:০৪ এএম
সর্বশেষ:

২৩ অক্টোবর ২০১৯ ১২:৫৬:০০ এএম বুধবার     Print this E-mail this

বগুড়ায় নানা আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

মমিন রশীদ বগুড়া ব্যুরো
বাংলার চোখ
 বগুড়ায় নানা আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

 ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ স্লোগানে মঙ্গলবার বগুড়ায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৯। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) বগুড়া সার্কেলের আয়োজনে এবং বগুড়া জেলা প্রশাসনের সহযোগিতায় দিবসটি উপলক্ষে সকালে বগুড়া জিলা স্কুল থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের বটতলায় এসে শেষ হয়।
শোভাযাত্রা পরবর্তী জেলা প্রশাসকের কার্যালয়ে দিবসটিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ্উদ্দীন আহমেদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, বর্তমান সরকার নিরাপদ সড়ক নিশ্চিতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে কিন্তু সড়ক দুর্ঘটনা রোধ করতে সরকারের নানামুখী উদ্যোগের পাশাপাশি সবচেয়ে বেশী প্রয়োজন জনসাধারণের সচেতনতা। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এবং নিজের পরিবারের কথা মাথায় রেখে তিনি সড়কে নিরাপদভাবে নিজে এবং যাত্রীদের বহনের অনুরোধ জানান। বিআরটিএ বগুড়ার মোটরযান পরিদর্শক ইঞ্জিনিয়ার এস.এম সবুজের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ বগুড়া সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি:) সৈয়দ মেজবাহ্ উদ্দিন। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া হাইওয়ে পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা: মকবুল হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী, বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান এবং নিরাপদ সড়ক চাই বগুড়ার সভাপতি রোটা: মোস্তাফিজুর রহমান। এসময় সভায় উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: শহিদুল্লাহ, জেলা তথ্য অফিসার মজিবর রহমানসহ জেলা প্রশাসন এবং সরকারের বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। শোভাযাত্রা ও আলোচনা সভায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, নিসচা বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দসহ বগুড়া বিভিন্ন শ্রেণীপেশার প্রায় দেড় হাজার মানুষ অংশগ্রহণ করেন। পরবর্তীতে দিবসটি উপলক্ষ্যে বিকেলে সড়ক নিরাপত্তামূলক রোড শো লিফলেট ও স্টিকার বিতরণ এবং শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপদ সড়ক নিশ্চিতে সচেতনতমূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।



সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close