১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৯:০৮:১৪ পিএম
সর্বশেষ:
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুপুর ২.১৫মিনিটে রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হলে পিছনের বগি এসে ধাক্কা দেয় এতে ট্রেনে আগুন ধরে যায়           

২৩ অক্টোবর ২০১৯ ০২:৩৮:৫৯ এএম বুধবার     Print this E-mail this

সরিষাবাড়ীতে সিপিবি’র মিছিলে আওয়ামীলীগের হামলা

জামালপুর প্রতিনিধ
বাংলার চোখ
 সরিষাবাড়ীতে সিপিবি’র মিছিলে আওয়ামীলীগের হামলা

জামালপুরের সরিষাবাড়ীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সমর্থিত ক্ষেতমজুর সমিতির মিছিলে হামলা করেছে যুবলীগ ও ছাত্রলীগ সন্ত্রাসীরা। হামলায় কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দসহ অন্তত ১০ জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌরসভার এআরএ জুটমিল এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুইজন কেন্দ্রীয় নেতাকে পুলিশ আটক করলেও জিজ্ঞাসাবাদ শেষে থানা থেকে তাদের ছেড়ে দেওয়া হয়। এ সময় পেশাগত কাজে ঘটনাস্থলে থাকা আনন্দ টিভির সাংবাদিককে লাঞ্ছিত করে ছাত্রলীগ নেতারা।
সূত্র জানায়, পূর্বঘোষণা অনুযায়ী ক্ষেতমজুর সমিতির নেতাকর্মীরা মঙ্গলবার দুপুরে রেলওয়ে ঈদগাঁহ মাঠ থেকে মিছিল শুরু করে। মিছিলটি শ্লোগান দিয়ে ইউএনও অফিস অভিমুখে রওনা দেওয়ার পথে এআরএ জুটমিল গেট এলাকায় যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। হামলায় ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় সদস্য ও জেলা সিপিবি’র সভাপতি মুক্তিযোদ্ধা মোজহারুল হক এবং জেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি আব্দুল করিমসহ অন্তত ২০ জন আহত হন। এ সময় ঘটনাস্থল থেকে মোজহারুল হক ও আব্দুল করিমকে পুলিশ আটক করে। পরে তাদের ছেড়ে দেওয়া হয়। এদিকে হামলাকারীরা পেশাগত কাজে থাকা আনন্দ টিভির স্থানীয় প্রতিনিধি নাসিম মাহমুদের মোবাইল কেড়ে নিয়ে লাঞ্ছিত করে।
সিপিবি’র জামালপুর জেলা সভাপতি মুক্তিযোদ্ধা মোজহারুল হক অভিযোগ করেন, পুলিশের অনুমতি নিয়ে মিছিল বের করা হয়। পরে ইউএনও’র কাছে বিনা উৎকোচে দুস্থদের বিধবা ও বয়স্ত ভাতা কার্ড প্রদানের দাবিতে স্মারকলিপি দেওয়ার কথা ছিল। পথিমধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের ‘প্রতিনিধি’ খ্যাত যুবলীগ সন্ত্রাসী সাখাওয়াতুল আলম মুকুলের নেতৃত্বে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়। সন্ত্রাসীরা নেতাকর্মীদের ভাড়া করা অটোরিক্সাগুলো ভাঙচুর এবং ব্যানার-ফেস্টুন ছিনিয়ে নিয়েছে।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) জোয়াহেরুল হক বলেন, লিখিত অনুমতি ছাড়াই সিপিবি মিছিল করেছিল। এ সময় উত্তেজনার সৃষ্টি হওয়ায় পরিস্থিতি স্বাভাবিক করতে দুইজন নেতাকে থানায় আনা হয়েছিল।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close