২২ নভেম্বর ২০১৯, শুক্রবার ০১:৫৭:৪০ পিএম
সর্বশেষ:

৩০ অক্টোবর ২০১৯ ০২:১৫:৩৯ এএম বুধবার     Print this E-mail this

খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

খুলনা প্রতিনিধি
বাংলার চোখ
 খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

 খুলনায় বেসরকারি সংস্থা (এনজিও)’র কর্মী স্ত্রী দিপালী অধিকারীকে (৩৫) হত্যার দায়ে স্বামী কালিপদ অধিকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩’র বিচারক মোহাম্মদ মহিদুজ্জামান এ রায় দেন। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত কালিপদ অধিকারী যশোর জেলার অভয়নগর থানার মৃত হরিপদ অধিকারীর ছেলে।

আদালতে সরকারি কৌসুলি হিসেবে অ্যাডভোকেট ফরিদ আহমেদ ও আসামী পক্ষে অ্যাডভোকেট মো. খোরশেদ আলম মামলা পরিচালনা করেন।

আদালত সূত্রে জানাযায়, আসামি কালীপদ অধিকারী ২০১৪ সালের ১৩ আগস্ট রাতে তার স্ত্রী দিপালী অধিকারীকে হত্যা করেন। হত্যার পর তাদের ১৪ বছর বয়সী ছেলেকে ভারতে নিয়ে গিয়ে ১৫ আগস্ট রাতে শ্যালক কল্যাণ অধিকারীকে ফোন দিয়ে জানান, তার বোনকে কালীপদের স্ত্রী দিপালী ফোনে পাওয়া যাচ্ছে না।

পরদিন সকালে কল্যাণ অধিকারী নগরীর বয়রার এক নম্বর ক্রস রোডের মসজিদের পাশের গলির একটি ভাড়া বাড়িতে এসে ঘরে তালাবদ্ধ দেখতে পান। পরে তিনি পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের উপস্থিতিতে ঘরের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে গলায় ফাঁস দেওয়া অবস্থায় বোনের মরদেহ দেখতে পান। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করলে পরিবার মরদেহ সৎকার করে।

এ ঘটনায় নিহতের ভাই কল্যাণ অধিকারী বাদী হয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় কালীপদের বোনকেও আসামি করা হয়। কিন্তু মামলার তদন্তে শুধুমাত্র কালীপদকেই দায়ী করে অভিযোগপত্র দাখিল করা হয়। পরে আসামি কালীপদ আদালতে আত্মসমর্পণ করেন। দীর্ঘদিন মামলাটি চলার পর মঙ্গলবার খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩’র বিচারক কালীপদ অধিকারীর বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেন। 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close