১৭ নভেম্বর ২০১৯, রবিবার ১১:৫০:৩২ পিএম
সর্বশেষ:

০১ নভেম্বর ২০১৯ ০৬:১৪:১৯ পিএম শুক্রবার     Print this E-mail this

বেকাদের কর্মসংস্থানের জন্য কাজ করে যাচ্ছে সরকার - জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মেহেরপুর প্রতিনিধি
বাংলার চোখ
 বেকাদের কর্মসংস্থানের জন্য কাজ করে যাচ্ছে সরকার - জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, দেশে যে ৬০% বেকার যুবক-যুবতী আছে এদেরকে যদি আমরা সঠিকভাবে প্রশিক্ষণ দিতে পারি, তাদেরকে যদি কর্মসংস্থানের জন্য লোন দিতে পারি, সেই সাথে ব্যবসা সম্পর্কে প্রশিক্ষণ দিতে পারি তাহলে আমাদের দেশ অনেক উন্নয়নের দিকে এগিয়ে যাবে। আজ শুক্রবার দুপুরে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে যুব দিবস উপলক্ষে অনুদানের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলি বলেন। প্রতিমন্ত্রী আরও বলেন, ইতিমধ্যে আপনার লক্ষ্য করেছেন যুবকদের কর্মসংস্থানের জন্য যুব উন্নয়ন কেন্দ্র তৈরি হয়েছে। বর্তমান দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেহেরপুরে যুবক যুবতীর ট্রেনিং জন্য শেখ কামাল আইসিটি ইনষ্টিটিউট তৈরীর জন্য উদ্যোগ নিয়েছেন। এখান থেকে আইটি বিষয়ে যুবকরা ট্রেনিং নিয়ে তাদের কর্মসংস্থান বৃদ্ধি করবে। সেই সাথে খেয়াল রাখতে হবে আমাদের যুবক-যুবতীরা কোন সময়ের জন্য মাদকাসক্তি না হয়। তিনি বলেন, আপনারা জানেন যে নির্বাচনী ইশতেহারে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা আছে । সেজন্য আমাদেরকে লক্ষ্য করতে হবে আমাদের ছেলেমেয়েরা যেন মাদকাসক্তি না হয়।
শুক্রবার দুপরে “দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগনে সামনে রেখে মেহেরপুরে যুব উন্নয়ন অধিদপ্তরের হলরুমে আলোচনা সভা ও অনুদানের চেক এবং সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলাপ্রশাসক আতাউল গনি। বিশেষ অতিথি ছিলেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে উপ পরিচালনক ফিরোজ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিপ্লব কুমার কুন্ডু।
অনুষ্ঠান শেষে যুব কল্যাণ তহবিল হতে ৮ জনকে ৫ লক্ষ ৫০ হাজার টাকার যুবঋণ প্রদান, ৬জনকে ১ লক্ষ ২৫ হাজার টাকার অনুদানের চেক প্রদান এবং ২০ জন প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন যুব উন্নয়ন কার্যালয়ের কম্পিউটার ইনস্পেক্টর মাসুদ আল আহসান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close