১৩ নভেম্বর ২০১৯, বুধবার ১১:৪৩:২৪ পিএম
সর্বশেষ:

০৪ নভেম্বর ২০১৯ ০৯:৩২:৩৩ পিএম সোমবার     Print this E-mail this

গোবিন্দগঞ্জে সাঁওতালদের দায়েরকৃত মামলার চার্জশীটের নারাজি

গাইবান্ধা প্রতিনিধি
বাংলার চোখ
 গোবিন্দগঞ্জে সাঁওতালদের দায়েরকৃত মামলার চার্জশীটের নারাজি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের সাঁওতাল পল্লীতে হামলা, অগ্নিসংযোগ ও হত্যা মামলায় পিবিআই এর দেয়া চার্জশীটের বিরুদ্ধে নারাজি পিটিশন তৃতীয় দফায় শুনানীর জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। গতকাল সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পার্থ ভদ্র  পিটিশনের শুনানী শেষে এ আদেশ দেন।
মামলার বাদি থমাস হেমরমের পক্ষে দাখিল করা নারাজি পিটিশনের শুনানী করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মিনহাজুল ইসলাম চৌধুরী, আব্দুর রফিক সিরাজী ও গাইবান্ধা জেলা জজ আদালতের আইনজীবী সিরাজুল ইসলাম বাবু।
আইনজীবী মিনহাজুল ইসলাম চৌধুরী বলেন, পিবিআই’র দাখিল করা তদন্ত প্রতিবেদন মনগড়া, পক্ষপাতমূলক সর্বোপরি মুল ঘটনাকে আঁড়াল করা হয়েছে। যথেষ্ট সাক্ষ্য প্রমাণ, তথ্য উপাত্ত এবং সুনির্দিষ্ট অভিযোগ থাকা সত্বেও এজাহার নামীয় মূল আসামীসহ জড়িত কয়েকজন পুলিশ কর্মকর্তা ও রংপুর চিনিকলের কর্মকর্তা এবং শ্রমিক নেতাদের নাম চার্জশীর্টে বাদ দিয়ে তাদের বাঁচানোর চেষ্টা করা হয়েছে।  
এদিকে, আদালতে দ্বিতীয় দফা নারাজির পিটিশন শুনানী শেষে সোমবার উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক সমাবেশ করেন সাঁওতাল ও স্থানীয়রা। এতে সভাপতিত্ব করেন সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কে। সমাবেশে বক্তব্য রাখেন  ঐক্য ন্যাপের কেন্দ্রীয় সভাপতি পঙ্কজ ভট্রাচার্য্য, সুপ্রিম কোর্টেও আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি নিজামুল হক নাসিম, সিপিবি’র কেন্দ্রীয় উপদেষ্টা কমরেড মঞ্জুরুল আহসান খান, কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা আদিবাসি বাঙ্গালি সংহতি পরিষদের আহবায়ক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু প্রমুখ। সমাবেশে বক্তারা চার্জর্শীটে প্রকৃত আসামিদের অন্তর্ভুক্তসহ জড়িতদের বিচার ও বাপ-দাদার সম্পত্তি ফেরতের দাবি জানান।
উল্লেখ্য, ২০১৬ সালের ৬ নভেম্বর রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকায় সাঁওতাল ও স্থানীয়দের নির্মাণ করা ঝুপড়ী ঘরে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় চলতি বছরের ২৮ জুলাই গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৯০ জনকে অভিযুক্ত করে পিবিআই’র গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হাই সরকার চার্জশীট দাখিল করেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close