১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার ১২:৩২:৫৫ পিএম
সর্বশেষ:

০৮ নভেম্বর ২০১৯ ১২:৪০:৩৭ এএম শুক্রবার     Print this E-mail this

ভৈরবের বিদ্যুৎ বিভাগের দুর্নীতিবাজ প্রকৌশলী মফিজ উদ্দিন খানকে অবশেষে বদলি

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি
বাংলার চোখ
 ভৈরবের বিদ্যুৎ বিভাগের দুর্নীতিবাজ প্রকৌশলী মফিজ উদ্দিন খানকে অবশেষে বদলি

অবশেষে ভৈরবের শিমুলকান্দি বিদ্যুৎ অফিসের আবাসিক সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিন খানকে অন্যত্র বদলীর আদেশ দিয়েছেন উর্ধ্বতন কর্তৃপক্ষ। নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গত ৫ নভেম্বর, মঙ্গলবার সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিন খানকে সিলেট বিভাগের মৌলভীবাজারের কুলাউড়ায় বদলী করা হয়েছে। ওই সহকারি প্রকৌশলীর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে  প্রকাশ করা হয়। ওই প্রকাশিত এসব সংবাদের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করেন বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ। পরবর্তীতে অবৈধ উপায়ে অর্জিত সম্পদের হিসাব চেয়ে সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিনের বিরুদ্ধে মামলা করেন দুর্নীতি দমন কমিশন। তার বিরুদ্ধে এসব অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে শাস্তিমূলক বদলি করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। দুর্নীতির দায়ে শিমুলকান্দি বিদ্যুৎ অফিসের আবাসিক সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিন খানকে অন্যত্র বদলি করায় এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
এবিষয়ে শ্রীনগর ইউপি চেয়ারম্যান সার্জেন্ট (অবঃ) আবু তাহের জানান, মফিজ উদ্দিনের বদলীর খবরে এলাকার মানুষজন আনন্দ প্রকাশ করেছেন। আর কোন দুর্নীতিবাজ প্রকৌশলী চাইনা, শিমুলকান্দি বিদ্যুৎ অফিসে সৎ একজন প্রকৌশলী চাই আমরা।
এছাড়াও শ্রীনগর ইউপি সদস্য জাহের মিয়া বলেন, অনিয়ম ও দুর্নীতির কারনে এলাকাবাসী লোকজন মফিজ উদ্দিনকে প্রত্যাহারের জন্য এলাকায় মানববন্ধন, বিক্ষোভ এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করে। অবশেষে দীর্ঘ ৭ মাস তাকে বদলী করা হয়েছে। এতে এলাকাবাসি স্বস্থির নিঃশ্বাস ফেলেন।
প্রসঙ্গত, ভৈরব উপজেলার শিমুলকান্দি বিদ্যুৎ অফিসে যোগদানের পরই আবাসিক সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিন খান ও অফিসের অন্যান্য কর্মচারীরা বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তাদের এসব কর্মকান্ডে বিপাকে পড়েন ওই বিদ্যুৎ অফিসের প্রায় ৮হাজার আবাসিক বিদ্যুৎ গ্রাহক ও ২ শতাধিক সেচ পাম্প ব্যবহারকারি গ্রাহক। দুর্নীতি ও অনিয়ম করায় সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিন খানের বিরুদ্ধে গণমাধ্যমে একাধিকবার সংবাদ প্রকাশ হলে টনক নড়ে। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভৈরব বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (আবাসিক) মোঃ শফিকুল ইসলামকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির দুই সদস্য হলেন, ময়মনসিংহের সিনিয়র সহকারি পরিচালক মো: শাকিব হোসেন ও  কিশোরগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী মেহেদী হাসান সুমন।
শিমুলকান্দি আবাসিক সহকারি প্রকৌশলী মফিজ উদ্দিনের বদলীর বিষয়টি নিশ্চিত করেন ভৈরব বিদ্যুৎ বিভাগের আবাসিক নির্বাহী প্রকৌশলী মো: শফিকুল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এক আদেশের ভিত্তিতে তাকে সিলেট বিভাগের মৌলভীবাজার জেলায় বদলী করা হয়েছে। অচিরেই শিমুলকান্দি আবাসিক বিদ্যুৎ অফিসে নতুন সহকারি প্রকৌশলী যোগদান করেবেন বলে জানান।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close