২২ নভেম্বর ২০১৯, শুক্রবার ০১:৪৮:০১ পিএম
সর্বশেষ:

০৯ নভেম্বর ২০১৯ ০১:৫০:৪২ এএম শনিবার     Print this E-mail this

নাপোলিতে বিপ্লব ও সংহতি দিবস পালিত

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি
বাংলার চোখ
 নাপোলিতে বিপ্লব ও সংহতি দিবস পালিত

 ইতালির নাপোলিতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনাসভা করেছে নাপোলি মহানগর বিএনপি কমিটি।বৃহস্পতিবার (৭নভেম্বর) সন্ধ্যায় আবু বক্কর রেস্টুরেন্টের হলে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন নাপোলি মহানগর বিএনপির সভাপতি দেলোয়ার শেখ। নাপোলি মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বাবুল হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন নাপোলি বিএনপির সভাপতি হাজি আব্দুল জলিল সিকদার।

প্রধান আলোচক ছিলেন সংগঠনের নাপোলি সাধারণ সম্পাদক ইকবাল ভুইয়া। আলোচনা সভায় বক্তাগন বলেন, সিপাহি-জনতার ঐতিহাসিক এ বিপ্লব দেশের তৎকালীন রাজনীতির গতিধারা পাল্টে দিয়ে দেশ ও জাতিকে নতুন পরিচয়ে অভিষিক্ত করেছিল।

১৯৭৫ সালের ১৫ আগস্ট পরবর্তী সেনা অভ্যুত্থান ও পাল্টা অভ্যুত্থানের মধ্য দিয়ে দেশে যখন চরম নৈরাজ্যজনক পরিস্থিতি বিরাজ করছিল, তখন সিপাহি-জনতার মিলিত ঐক্যের এই বিপ্লব দেশ ও জাতিকে অনাকাক্ষিত শ্বাসরুদ্ধর পরিস্থিতি থেকে মুক্তি দিয়েছিল। অভূতপূর্ব সেই বিপ্লব-অভ্যুত্থানের মধ্য দিয়ে সাময়িক বন্দিদশা থেকে মুক্ত হন তৎকালীন সেনাপ্রধান মেজর জেনারেল জিয়াউর রহমান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close