১১ ডিসেম্বর ২০১৯, বুধবার ১২:১৮:১৯ এএম
সর্বশেষ:

১২ নভেম্বর ২০১৯ ১০:২৪:০৯ পিএম মঙ্গলবার     Print this E-mail this

জন্মস্থান দিনাজপুরের মাটিতে বটবৃক্ষের চারা লাগালেন সংস্কৃতি প্রতিমন্ত্রী খালিদ

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি
বাংলার চোখ
 জন্মস্থান দিনাজপুরের মাটিতে বটবৃক্ষের চারা লাগালেন সংস্কৃতি প্রতিমন্ত্রী খালিদ

 দীর্ঘ ৬০ বছর পর দিনাজপুরের শহরের নিজ জন্মস্থানের বাসভবন পরিদর্শনে এসে কিছু সময় কাটালেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।
১২ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন এর আমন্ত্রণে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি শহরের ক্ষেত্রিপাড়ার যে বাড়িতে জন্ম গ্রহণ করেন সেই বাড়ি পরিদর্শনে এসে তিনি কিছু সময় কাটান এবং বাসায় বসবাসরত ও স্থানীয়দের সাথে স্মৃতিচারণ করেন। এরপর প্রতিমন্ত্রী খালিদ বাড়ির পাশে যে মাঠে তিনি শৈশবকালে খেলাধুলা করেছিলেন সেই রেনেসাঁ ক্লাব মাঠে একটি বটবৃক্ষের চারা রোপন করেন। এ সময় তিনি বলেন নিজ জন্মস্থান দিনাজপুরের এই মাটিতে এসে আমি আবেগে আপ্লুত হয়ে পড়েছি। অল্প কিছু সময়ের অবস্থানেই জন্ম স্থানের মানুষের কাছ থেকে যে আতিথিয়েতা পেয়েছি তাতে আমি সম্মানিত বোধ করছি। জন্মস্থানের নাড়ির টানে ও আজ যে বটবৃক্ষের চারাটি রোপন করলাম এই বটবৃক্ষ ও নাড়ির টানে আমি দিনাজপুরে বার বার আসার চেষ্টা করবো।
 এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও রেনেসাঁ ক্লাবের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু প্রমুখ।

উল্লেখ্য, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এর পিতা মরহুম এম আবদুল ওয়াদুদ ১৯৫৫ সাল থেকে ১৯৫৮ সাল পর্যন্ত দিনাজপুর কর অঞ্চলের কৃষি বিভাগের পরিদর্শক (ইন্সপেক্টর) ছিলেন।  সে কারনেই ১৯৫৫ সালের ৪ আগস্ট দিনাজপুর শহরের ক্ষেত্রিপাড়াস্থ এই বাড়িতে জন্মগ্রহণ করেন। কে এম খালিদ ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৫ আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হোন এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে নিযুক্ত হন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close