১১ ডিসেম্বর ২০১৯, বুধবার ১২:৩৬:০০ এএম
সর্বশেষ:

১৩ নভেম্বর ২০১৯ ০৭:১৭:১৪ পিএম বুধবার     Print this E-mail this

করদাতারাই দেশ উন্নয়নের মূল নেয়ামক- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

নজরুল ইসলাম জুয়েল( ময়মনসিংহ) থেকে
বাংলার চোখ
 করদাতারাই দেশ উন্নয়নের মূল নেয়ামক- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

একটি দেশ যতটা অর্থনেতিকভাবে শক্তিশালী হয় সেদেশের উন্নয়ন ততটাই নিশ্চিত হয়। তাই একজন সচেতন নাগরীকের নৈতিক দায়িত্ব সময়মতো কর প্রদান করা। বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আভ্যন্তরিন অর্থনৈতিক উন্নয়নে বিশ্ব দরবারে বিস্ময় সৃষ্টি করেছে। এক্ষেত্রে আমাদের দেশের সম্মানিত করদাতারাই মূল নেয়ামক বলেছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।
মন্ত্রী ময়মনসিংহ কর অঞ্চলের সেরা করদাতাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনী তৈরি করে বর্তমান সরকার নানা উন্নয়ন তরান্বিত করছে। দেশের অভ্যন্তরিন অর্থায়নে পদ্মাসেতুর মতো একটি উন্নয়ন কাজ এখন পর্যন্ত ৪৮ ভাগ শেষ হয়েছে। এটি সম্ভব হয়েছে দেশের সম্মানিত করদাতা ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শি নেতৃত্বের জন্য। গত কাল

১৩ নভেম্বর বুধবার সার্কিট হাউজ জিমনেশিয়ামে ময়মনসিংহ কর অঞ্চল আয়োজিত সেরা করদাতা সম্মাননা ও সনদ প্রদান ২০১৯ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।
ময়মনসিংহ কর অঞ্চলের কর কমিশনার মোঃ ফজলুর রহমান এর সভাপতিত্বে ও অতিরিক্ত কর কমিশনার মোঃ শামীমুর রহমান এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটু, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ন কবির, ময়মনসিংহ ট্যাক্সেস বার এসোসিয়েশন এর সভাপতি এড. সাদিক হোসেন, ময়মনসিংহ জেলায় সর্বোচ্চ করদাতা মাহবুব রেজা করিম প্রমুখ।

বক্তরা দেশের উন্নয়নে করদাতাদের অংশীদারত্বের প্রশংসা করে বলেন, একটি দেশ ও রাষ্ট্রীয় কাঠামো শক্তিশালী করতে কর বড় সহায়ক। বক্তারা নাগরীকদের দেয়া করের সঠিক ব্যবহার নিশ্চিত করণের উপর  জোর দিয়ে বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি করতে সক্ষম হয়েছে। দেশের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু করছেন। যদিও দেশের ১৬ কোটি মানুষের মাঝে মাত্র এক পার্সেন্ট নাগরীর কর দিচ্ছেন, তবুও বর্তমান সময়ে দেশের অর্থনৈতিক প্রবিদ্ধ অতীতের তুলনায় অনেক বেশি। বক্তারা ময়মনসিংহের সেরা করদাতাদের প্রতি আন্তরিক অভিনন্দন জানান।

এবছর ময়মনসিংহ বিভাগে সেরা করদাতা সম্মাননা সনদ পেয়েছেন ৪২ জন এর মধ্যে ময়মনসিংহ জেলা ও সিটি করপোরেশনে ১৪ জন রয়েছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close