০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার ১১:১৭:২৭ পিএম
সর্বশেষ:

১৪ নভেম্বর ২০১৯ ১০:২৬:৫২ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক বিদ্যালয় সমূহে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক বিদ্যালয় সমূহে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায়

চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহে ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে বৃহম্পতিবার চাঁপাইনবাবগঞ্জ শহর কেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী নবাবগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পিইসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিকেল সাড়ে ৪টায় বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি বাংলাদেশ আওয়ামী যুবলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী সামিউল হক লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদাণ করেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খাঁন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সদর উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর রুহুল আমিন ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার পরিমল কুমার কুন্ডু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মারুফুল হক। এ সময় অভিভাবকদের পক্ষ থেকে আব্দুর রাজ্জাক এবং বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে ইসরাত জাহান লিমা বিদ্যালয় ও পরীক্ষা সম্পর্কে তাদের অভিজ্ঞতা অভিমত ব্যক্ত করেন।

বক্তারা শিশুদের আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে শিশুদের আরো দক্ষ করে গড়ে তুলতে অভিভাবকদের সচেতন হবার পরামর্শ দেন। এছাড়া শিশুদের সাথে পিতামাতাকে সবসময় মিশে থেকে তাদের সার্বিক দায়দায়িত্ব সম্পর্কে সচেতন হবার আহ্বান জানান বক্তারা। বিদায় ও দোয়া অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, অগ্রণী ব্যাংক লিমিটেড চাঁপাইনবাবগঞ্জ শাখার সহকারী মহাব্যবস্থাপক আখতারুল হক, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আবুল কালাম আজাদসহ অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী ৩৩ ছাত্রীসহ মোট ১৭১ জন পরীক্ষার্থীর হাতে উপহার হিসেবে শিক্ষা সহায়ক উপকরণ তুলে দেন অতিথিরা। শেষে অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফুল হক।

এর আগে একই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৪নং চরমোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। বৃহস্পতিবার সকালে বিদ্যালয় চত্বরে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি লালচান বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন। স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর শুকুর। প্রধান অতিথি তার বক্তব্যে জানান, বর্তমান বিদ্যালয়টি তার মরহুম দাদার নিজস্ব মাটি ও আর্থিক অনুদানে প্রতিষ্ঠিত। আর এজন্য তিনি তার দাদার মত এ বিদ্যালয়ের পাশে থাকবেন বলে জানান।

পরে শিক্ষার্থীদের বিভিন্ন উপহার প্রদান করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ১২নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইব্রাহিম আলী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ফজলু রহমান মাষ্টার ও শিক্ষার্থীবৃন্দ।

এছাড়াও পৌর এলাকার আঙ্গারিয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়, টিকরামপুর কিন্ডার গার্টেন, মাঝপাড়া প্রাথমিক বিদ্যালয়, চাঁন্দলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়েও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close