০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার ০৯:২৯:৩৩ পিএম
সর্বশেষ:

১৭ নভেম্বর ২০১৯ ০১:৩০:১৯ এএম রবিবার     Print this E-mail this

টাকা পরিশোধ না করে আওয়ামীলীগের অফিসের পরিবর্তে বহুতল মার্কেট !

মোস্তফা কামাল বুলবুল ফেনী থেকে
বাংলার চোখ
 টাকা পরিশোধ না করে আওয়ামীলীগের অফিসের পরিবর্তে বহুতল মার্কেট !

ছাগলনাইয়া উপজেলার শুভপুরে আওয়ামীলীগের অফিস দেয়ার কথা বলে দলীয় প্রভাব খাটিয়ে ও ভয়-ভীতি দেখিয়ে জায়গার বায়না করে টাকা পরিশোধ ও রেজিষ্ট্রি ছাড়াই জোরপূর্বক তিনতলা মার্কেট নিমার্ণের অভিযোগ ওঠেছে ।জায়গা ফিরে পেতে নিরীহ ছালেহা বেগম (৫৫) ও তার স্বামী কামাল উদ্দিন স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতাদের ধারে ধারে ঘুরেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা ।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন সরকারী দলের নাম ভাঙিয়ে নিরীহ পরিবারের মালিকানাধীন মার্কেটের জায়গাটি জোরপূর্বক দখল করে মার্কেট নিমার্ণ করলেও প্রভাবশালী ওই মহলের বিরুদ্ধে মুখ খুলতে পারছেন না স্থানীয়রা ।

জানাগেছে, শুভপুর ইউনিয়নের দক্ষিণ কহুমা গ্রামের সরদার বাড়ির আবদুর রাজ্জাকের ছেলে কামাল উদ্দিনের মালিকানাধীন ছাগলনাইয়া মহুরীগঞ্জ সড়কের পাশে হাজারীপুকুর বাজার এলাকায় (দক্ষিণ কহুমা মৌজা, এসএ ১৬৫,বিএস ৪৫,সাবেক ৭৭৩ ও ২০৫৬ হালদাগ) ভরাট করা চার শতাংশ জায়গায় (৪ ডিসেমেল) কাঁচা দোকানঘর ছিল তাদের। কয়েক বছর আগ থেকে আওয়ামীলীগের স্থানীয় নেতা একই গ্রামের মৃত হাজী করিম উল্লাহর ছেলে বেলাল হোসেন ,তার ভাই মোশারপ হোসেনসহ কয়েক একই দলীয় নেতাকর্মীকে নিয়ে নানা কৌশলে জায়গাটি নিজেদের দখলে নিতে মরিয়া হয়ে ওঠেন । জায়গার মালিক দরিদ্র ও অসহায় কামাল উদ্দিন ও তার স্ত্রী ছালেহা বেগম জায়গার ওপর দোকানঘর ভাড়া দিয়ে কোনমতে সংসার চালাতেন ।

এক পর্যায়ে ওই জায়গায় স্থানীয় আওয়ামীলীগের অফিস ও পায়খানা দেয়ার কথা বলে জায়গার মালিক ছালেহা ও তার স্বামী কামালকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক জায়গাটি বিক্রিতে বাধ্য করায় বলে অভিযোগ করেছেন ছালেহা বেগম । চলতি বছরের ১৪ জুলাই চার শতাংশ দোকানের জায়গা ২০ লাখ টাকার বিনিময়ে বিক্রি করতে রাজি হলে ৬ লাখ টাকা দিয়ে একটি বায়না করেন বেলাল গংরা । বায়না করার কয়েক দিনের মধ্যেই ওই জায়গার মালিককে বাকি ১৪ লাখ পরিশোধ না করে এবং জায়গাটি রেজিষ্ট্রি না নিয়েই দিনে-রাতে লোক লাগিয়ে জোরপূর্বক তিন তলা বিশিষ্ট মার্কেট নিমার্ণ করে বেলাল হোসেন গংরা ।

গতকাল শুক্রবার ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, বিরোধীয় জায়গার ওপর তিন তলা মার্কেটের নিমার্ণ কাজ শেষ দিকে । নিচের তলায় ছালেহাদের জায়গার ওপর নির্মিত জায়গায় মার্কেটের দোকান ভাড়া দেয়া হয়েছে । কিন্তু ওই জায়গার মালিক অসহায় ছালেহা সাংবাদিকদের উপস্থিতিতেও ভয়ে মার্কেটের সামনে দাঁড়াতে সাহস করেনি । অবশ্য , স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতা বেলাল হোসেন ও মোশারফ হোসেন তাদের বাবা হাজী করিম উল্লাহ নামে মার্কেটের নামকরণ করে প্রবাসে চলে গেছেন । তবে, ওই মার্কেটে একটি দোকানের মালিকনা পেয়েছেন স্থানীয় শুভপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সিরাজুল ইসলাম লিটন ।

তিনি একটি দোকানের জায়গা কামালের বোনদের থেকে কিনে নিয়েছেন বলে জানিয়েছেন। বেলাল ও মোশারপ জায়গারমালিকের টাকা পরিশোধ ও রেজিষ্ট্রি না নিয়ে কিভাবে মার্কেট নিমার্ণ করেছেন জানতে চাইলে লিটন জানিয়েছেন, তাদেরকে টাকা পরিশোধের জন্য তিনি অনেকবার বলেছেন এবং রেজিষ্ট্রি ছাড়া মার্কেট নির্মাণ উচিত হয়টি বলেও জানিয়েছেন তিনি ।অভিযুক্ত বেলাল হোসেন ও মোশারফ হোসেন দেশে না থাকায় তাদের বক্তব্য নেয়া যায়নি । স্থানীয়রা জানিয়েছেন,কিছু দিন পর পর তারা দেশে আসেন ।

আওয়ামীলীগের অফিস দেয়ার কথা বলে জায়গাটি দখলে নিয়ে মার্কেট তৈরির অভিযোগ পেয়েছেন স্বীকার করে শুভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ সেলিম বলেছেন, নিরীহ লোকের ওপর জুলুম করায় তিনিও এ ঘটনার বিচার চান ।

আওয়ামীলীগের অফিস করার কথা বলে ভয়ভীতি দেখিয়ে জায়গার বায়না করে টাকা পরিশোধ না করে মার্কেট নির্মাণের অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বলেছেন, আওয়ামীলীগের নাম ভাঙিয়ে ছাগলনাইয়া উপজেলায় কোন মানুষের ওপর জুলুম –নির্যাতন মেনে নেয়া হবে না, জায়গার মালিক অসহায় পরিবারকে ন্যায় বিচার পাওয়ার ব্যাপারে তিনি আশ্বস্ত করেছেন বলে জানিয়েছেন । উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে কারো জায়গা দখল করে অফিস নির্মাণ করার জন্য নেতাকর্মীদের বলা হয়নি বলে জানিয়েছেন তিনি । কোন ব্যক্তির অপকর্ম দল নিবে না বলেও সাফ জানিয়ে দিয়েছেন তিনি ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close