০৯ ডিসেম্বর ২০১৯, সোমবার ০৬:৫৮:৩৯ পিএম
সর্বশেষ:

১৯ নভেম্বর ২০১৯ ১২:২৯:০৩ এএম মঙ্গলবার     Print this E-mail this

বর্তমান প্রজন্মের মেধাবী আর ফ্যাশনসচেতন লেখক শাম্মী তুলতুল

আশিক ইকবাল রাসেল লেখক
বাংলার চোখ
 বর্তমান প্রজন্মের মেধাবী আর  ফ্যাশনসচেতন লেখক শাম্মী তুলতুল

শাম্মী তুলতুল বাংলাদেশের জনপ্রিয় লেখকদের মধ্যে অন্যতম।একাধারে লেখক, ঔপন্যাসিক ও শিশুসাহিত্যিক। বর্তমানে বেস্ট সেলারে উঠেছে তার নাম।মুক্তিযুদ্ধের উপন্যাস চোরাবালির বাসিন্দা ,পদ্মবু, একজন কুদ্দুস ও কবি নজরুল আর ছোটোদের বই নানটুঁ ঝান্টূর বক্স রহস্য,গণিত মামার চামচ রহস্য, পিঁপড়ে ও হাতির যুদ্ধ, কচ্ছপ রাজার রাজপ্রাসাদ এই বইগুলো তাকে নিয়ে গেছে সফলতার শীর্ষে। জায়গা করে নিয়েছে সে পাঠক হৃদয়ে।চট্টগ্রামের মেয়ে তুলতুল আঞ্চলিক পত্রিকা ছাড়িয়ে জাতীয় জনপ্রিয় পত্রিকা ও দেশের বাইরের সকল পত্রিকায় লিখালিখা করে দুর্দান্ত রেকর্ড গড়েছে।ভারত –বাংলাদেশ দুই বাংলার পরিচিত মুখ সে।

শিশুসাহিত্যে অবদানের জন্য ইতিমধ্যে পেয়েছে কবি নজরুল অগ্নিবীণা সাহিত্য পুরস্কার সহ আরও অন্যান্য সন্মাননা।পেয়েছেন সোনার বাংলাসাহিত্য পরিষদ শিশু সাহিত্য পুরস্কার। বর্তমানে দুই বাংলার জনপ্রিয় লেখকের তকমাটাও সফলতার ঝুড়িতে।এছাড়া তাকে এই যুগের সবচেয়ে রুচিশীল আর ফ্যাশন সচেতন লেখক বলেন তার ভক্ত ও পাঠকরা।    

২০২০ আগামী বই মেলায় বের হয়েছে তার এবারের ছোটোদের নতুন বই ভূত যখন বিজ্ঞানী।বইটি প্রকাশ করেছে প্রতিভা প্রকাশ।বইয়ের দাম ১৫০ টাকা।বইটিতে মুক্তিযুদ্ধের গল্প সহ মোট ১১ টি গল্প রয়েছে।তুলতুল বলেন, প্রতিটি গল্প উপন্যাসে সে একটি করে ম্যাসেজ রাখেন। যাতে হাস্যরসের সাথে সাথে সবাই শিক্ষণীয় বিষয়ও মাথায় রাখতে পারে।এবারের বইটিও তিনি পাঠকদের আর বাচ্চা পাঠকদের ভালোবাসা আশা করেন।

উল্লেখ্য যে একটি সাহিত্য, সাংস্কৃতিক, উচ্চশিক্ষিত, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা ও অভিজাত পরিবারে শাম্মী তুলতুলের জন্ম।তাই লেখালেখি তার রক্তে, মুক্তিযুদ্ধ তার চেতনায়।

বর্তমানে কি নিয়ে ব্যস্থ জানতে চাইলে বলেন, তিনি ২০২১ সালের হালদা উপন্যাস নিয়ে কাজ করছেন।এটি যাতে তথ্যবহুল একটি উপন্যাস হয় সেটাই মনোযোগ দিচ্ছেন। তুলতুলের গ্রামের বাড়ি রাউজানের হালদা নদীর আশেপাশেই।তাই তার কাজ করতে দিগুণ সুবিধা হচ্ছে। যদি সব ঠিক থাকে একটি চমৎকার কাজ পাবেন পাঠকরা তা তিনি আশা করছেন।

 

 

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close