২৯ জানুয়ারি ২০২০, বুধবার ০৪:০৬:১৩ এএম
সর্বশেষ:

২৫ নভেম্বর ২০১৯ ০৯:৫১:২৮ পিএম সোমবার     Print this E-mail this

বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক কবি ত্রিদিব দস্তিদারের ১৫ম মৃত্যুবার্ষিকী পালিত

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক কবি ত্রিদিব দস্তিদারের ১৫ম মৃত্যুবার্ষিকী পালিত

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও জোটের অন্যতম প্রতিষ্ঠাতা  সত্তর দশকের অন্যতম প্রধান কবি ত্রিদিব দস্তিদারের ১৫ত মৃত্যুবার্ষিকী ২৫ নভেম্বর। দিবসটি পালন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি গুলশান কার্যালয়ে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি খ্যাতিমান অভিনেত্রী সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী। আলোচনা সভায় বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম, কন্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, চিত্রনায়িকা রোজিনা, চিত্রনায়িক সাকিল খান, চিত্রনায়িকা অরুনা বিশ্বাস, চিত্রনায়িকা নুতন, রোকেয়া প্রাচী, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক তারিন জাহান, তানভিন সুইটি, দিনাত জাহান মুন্নি, কন্ঠশিল্পী এস.ডি রুবেল, মাহফুজ আহমেদ, চিত্রনায়ক সায়মন, অভিনেতা প্রণিল, জেনিফার ফেরদৌস, মাজলুম মিজান, মোত্তাছিম বিল্লাহ, কবি রবীন্দ্র গোপ, কন্ঠশিল্পী বৃষ্টি রাণী সরকার প্রমুখ।

বক্তারা বলেন, কবি ত্রিদিব দস্তিদার ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার একজন আদর্শের সৈনিক। তিনি ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে ৬৯’র গণঅভ্যুত্থানে ছাত্রলীগের কর্মী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর চট্টগ্রাম থেকে ঢাকায় এসে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। চিরজীবন দলকে শুধু দিয়ে গেছেন, বিনিময়ে কিছুই চাননি। তিনি বলতেন, বঙ্গবন্ধুর রাজনীতি করতে হলে ভোগে নয় ত্যাগ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সৈনিক হওয়া যাবে। বিভিন্ন সময়ে তাকে সেই সময় সরকারের পেটোয়া বাহিনী দ্বারা লাঞ্চিত করা হয়েছে। মুক্তিযুদ্ধের সময়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন বাবার রেখে যাওয়া ক্যাশ টাকা ও স্বর্ণালাংকার মুক্তিযোদ্ধাদের মধ্যে বিলিয়ে দিয়েছিলেন। জননেত্রী শেখ হাসিনা দেশে এলে তার সামনে গিয়ে বলেছিলেন আপনিই তো বাংলাদেশ। আপনিই বাংলাদেশের মানচিত্র। আপনিই বাংলাদেশের উন্নয়ন রূপকার হবেন। বাংলাদেশ হবে কলঙ্কমুক্ত- তার এই বিখ্যাত কবিতাটি আজ বাস্তবায়িত হয়েছে। ৭৫’র পর যারা আওয়ামী রাজনীতি করেছেন, আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত ছিলেন তারা কেউই ত্রিদিব দস্তিদারকে ভুলবেন না। আমরা যারা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট করি তারা চিরদিন ত্রিদিব দস্তিদারের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করবেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close