১১ ডিসেম্বর ২০১৯, বুধবার ১২:১৭:২৪ এএম
সর্বশেষ:

২৯ নভেম্বর ২০১৯ ০৯:৪৬:৩২ পিএম শুক্রবার     Print this E-mail this

সিংড়া পৌরসভায় ‘চলো’ পরিবহনের যাত্রা শুরু

সিংড়া (নাটোর) প্রতিনিধি
বাংলার চোখ
 সিংড়া পৌরসভায় ‘চলো’ পরিবহনের যাত্রা শুরু

শহরের পরিবহন ব্যবস্থার উন্নয়ন, বায়ূদূষণরোধ, আধুনিকীকরণ ও গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে নাটোরের সিংড়া পৌরসভায় ১০টি পরিবেশ বান্ধব ই-রিক্সা “চলো” পরিবহন ও দুইটি এ্যাম্বুলেন্স সার্ভিসের শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার বিকেলে পৌরসভা প্রাঙ্গণে এই ব্যতিক্রমধর্মী পরিবহনের শুভ উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এসময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, টুমি জিআইজেড এর কনসালটেন্ট মাইকেল ফিংক, টেকনিক্যাল এডভাইজার সাবাহ শামসী, নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপারে পদোন্নতিপ্রাপ্ত) আকরামুল হোসেন, সহকারি পুলিশ সুপার (সিংড়া সার্কেল) জামিল আকতার প্রমুখ।

সিংড়া পৌরসভা সূত্রে জানা যায়, শুক্রবার সিংড়া পৌর শহরে চালু করা হয়েছে ব্যতিক্রমধর্মী ‘চলো’ পরিবহন। পৌরসভা পাবলিক ট্রান্সপোর্ট ও এ্যাম্বুলেন্স সার্ভিস টুমি গ্লোবার আরবান মোবিলিটি চ্যালেঞ্জ ২০১৮ তে মোট ১৩০টি শহর তাদের প্রস্তাবনা দাখিল করে।

যার মধ্যে বাংলাদেশে একমাত্র সিংড়া পৌরসভা এই প্রকল্পটি অনুমোদন লাভ করে ৩য় স্থানে বিজয়ী হয়। সিংড়া শহরকে দূষণ মুক্ত ও পৌরবাসীর জরুরী স্বাস্থ্য সেবা নিশ্চিতে দুইটি এ্যাম্বুলেন্স সেবার পাশাপাশি ১০টি পরিবেশ বান্ধব ই-রিক্সা “চলো’ পরিবহন প্রদান করেছে জার্মানির জিআইজেড প্রকল্প।

চলো পরিবহনের দুটিতে ৮জন যাত্রী, ৪টিতে ৪জন যাত্রী ও ৪টিতে ৩জন যাত্রী যাতায়াত করতে পারবে। এছাড়া এ্যাম্বুলেন্স দুটিতে রোগী সহ ৩জন যাত্রী যাতায়াত সুবিধা পাবে। আর পৌরসভার হট লাইনে ফোন করলেই দিন-রাত ২৪ ঘন্টা বিভিন্ন নাগরিক সেবা প্রদান করবে এই চলো পরিবহন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close