২৯ জানুয়ারি ২০২০, বুধবার ০৪:০৫:৫৫ এএম
সর্বশেষ:

৩০ নভেম্বর ২০১৯ ০১:৫২:৪৫ এএম শনিবার     Print this E-mail this

বাংলাদেশ-নাইজেরিয়া প্রথম যৌথ সাংস্কৃতিক সন্ধ্যা

বিনোদন ডেক্স
বাংলার চোখ
 বাংলাদেশ-নাইজেরিয়া প্রথম যৌথ সাংস্কৃতিক সন্ধ্যা

বাংলাদেশ এবং নাইজেরিয়া প্রথমবারের মতো যৌথভাবে ২৬ নভেম্বর  নাইজেরিয়ার রাজধানী আবুজায় একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে। আবুজার এফ সি টি (FCT) এক্সিবিশন প্যাভেলিয়ন এর সুপরিসর মিলনায়তনে অনুষ্ঠিত জমজমাট আয়োজনে প্রায় ৩০০ আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন। উপস্থিত অতিথিদের মধ্যে ছিলেন নাইজেরিয়ার বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, নির্বাচিত জন প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের সদস্যবৃন্দ, বাণিজ্য ও ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশীরা।

বাংলাদেশ হাইকমিশনার মো: শামীম আহসান তার স্বাগত: বক্তব্যে “যৌথ সাংস্কৃতিক সন্ধ্যা” ও “ফ্রেন্ডশীপ ক্লাব” এর যাত্রাকে দু’দেশের বিদ্যমান সম্পর্কে অন্যতম স্মরণীয় মূহূর্ত হিসেবে সব সময় বিবেচিত হবে বলে উল্লেখ করেন। তিনি নাইজেরিয়ার ন্যাশনাল কাউন্সিল ফর আর্টস এন্ড ক্রাফ্টস (National Council for Arts and Crafts)এর মহাপরিচালক  অটুন্বা সেগুন রানসুয়ে (Mr. Otunba Segun Runsewe)-কে উক্ত আয়োজনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

হাইকমিশনার আহসান তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর নেতৃত্বে কিভাবে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে তাও তুলে ধরেন। তিনি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়কে তাদের অকুন্ঠ সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। জনাব অটুন্বা তার বক্তব্যে “ফ্রেন্ডশীপ ক্লাব” এর সূচনাকে দু’দেশের মধ্যকার সম্পর্কে নতুন মাত্রা যুক্ত হবে বলে উল্লেখ করেন। অনুষ্ঠানে বাংলাদেশের দলনেতা উপ-সচিব জনাব মো: আতাউর রহমানও বক্তব্য রাখেন। উল্লেখ্য, বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় শিল্পকলা একাডেমীর শিল্পী সমন্বয়ে ২০-সদস্য বিশিষ্ট একটি দল প্রেরণ করে।