১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার ১০:২৮:১৩ এএম
সর্বশেষ:

০২ ডিসেম্বর ২০১৯ ১১:৩০:২৩ পিএম সোমবার     Print this E-mail this

টেকনাফে র‌্যাব-বিজিবির পৃথক অভিযানে ২ লাখ ৪৪ হাজার ইয়াবা জব্দ : নারীসহ আটক-৩

আমান উল্লাহ কবির, টেকনাফ( কক্সবাজার) প্রতিনিধি
বাংলার চোখ
 টেকনাফে র‌্যাব-বিজিবির পৃথক অভিযানে ২ লাখ ৪৪ হাজার ইয়াবা জব্দ : নারীসহ আটক-৩

কক্সবাজার টেকনাফে আবারও মাদক কারাবারীরা বেপরোয়া হয়ে উঠেছে। গত কয়েক দিনে আইনশৃংখলা বাহিনীর হাতে ইয়াবার বিশালাকারের একাধিক চালান ও পাচারকারী আটক হয়েছে। নাফনদী হয়ে মাদক পাচারের অভিযোগে জেলেদের মাছ শিকার বন্ধ থাকলেও বন্ধ হয়নি মাদক পাচার। নিত্য নতুন কৌশলে মাদক পাচারকারী সিন্ডিকেটের সদস্যরা মাদক পাচার কাজ অব্যাহত রেখেছে। সীমান্তে বিজিবির টহল জোরদার থাকলেও টহল দলের পরিবর্তন ও খাবার সুযোগে তারা পাচার কাজ করে থাকে বলে ধারনা স্থানীয় সচেতন মহলের।

২ ডিসেম্বর বেলা ১টার দিকে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেঃ মোহাম্মদ ফয়সাল হাসান খান, পিএসসি সংবাদ সম্মেলনে জানান, বিজিবি’র বিশেষ টহল দল হ্নীলা ইউপিস্থ পশ্চিম সাতঘরিয়া পাড়ার একটি বসত বাড়ীতে ইয়াবা লোকানো রয়েছে এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে ভোর রাত ৩: ৪৫ মিনিটের দিকে বসত বাড়ীর পিছনে একটি সন্দেহ জনক পলিথিনের একটি স্তুপে তল্লাশী করলে পলিথিনে মোড়ানো ৪০ হাজার ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

এ সময় বাড়ীর মালিক পশ্চিম সাতঘরিয়া পাড়ার  মৃত হোসেন আলীর ছেলে মোঃ আবদুল মজিদ(৩৯) কে আটক করা হয়েছে। এছাড়া হ্নীলা বিকওপির অপর একটি অভিযানে ৩ হাজার ৯শত ৫০টি ইয়াবা ট্যাবলেটসহ ফরিদপুরের নাগর কান্দার নিখরহাটি গ্রামের মোঃ মনির (লিটন) এর স্ত্রী আছমা বেগম(৩২) কে আটক করা হয়েছে। আটকৃকতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি। এদিকে টেকনাফে২ লক্ষ ইয়াবাসহ মিয়ানমারের এক নাগরিককে আটক করেছে র‌্যাব।
 

সুত্রে জানা যায়, ইয়াবা বিকিকিনিকালে র‌্যাব সদস্যরা টেকনাফের জাদীমুরা এলাকায় অভিযান চালিয়ে ২ লক্ষ পিস ইয়াবাসহ মিয়ানমারের মংডু মাংগালা এলাকার মৃত ইউছুপ আলীর পুত্র মোঃ আবুল কালামকে (২০) হাতে-নাতে আটক করেছে র‌্যাব । র‌্যাব-১৫ (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ (এক্স) পিপিএম বিএন মির্জা শাহেদ মাহতাব অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, ‘১ ডিসেম্বর রাত সাড়ে ৭টার দিকে র‌্যাব-১৫ এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার হ্নীলা জাদিমোরা সোলতান আহমদের পুত্র হাসান মিয়ার বাড়ির দক্ষিণ পাশের প্রধান সড়কের পূর্বে মাদক বিক্রির গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে।

এসময় ২ লক্ষ পিস ইয়াবাসহ মিয়ানমারের মংডু মাংগালা এলাকার মৃত ইউছুপ আলীর পুত্র মোঃ আবুল কালামকে (২০) হাতে-নাতে আটক করা হয়। আটক ব্যক্তির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close