১৮ জানুয়ারি ২০২০, শনিবার ০৫:৫৪:১৭ এএম
সর্বশেষ:

০৫ ডিসেম্বর ২০১৯ ০২:২৪:৫৫ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

বাবরি মসজিদ মামলা: মুসলিম পক্ষের আইনজীবীকে বরখাস্ত

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 বাবরি মসজিদ মামলা: মুসলিম পক্ষের আইনজীবীকে বরখাস্ত

বাবরি মসজিদ মামলা থেকে সরিয়ে দেওয়া হলো মুসলিম পক্ষের আইনজীবী রাজীব ধাওয়ানকে। এবার মুসলিম পক্ষের হয়ে আদালতে লড়বেন ইজাজ মকবুল। নিজের ফেসবুক পোস্টে এই কথা জানান রাজীব ধাওয়ান। আদালতে পুনর্বিবেচনার মামলার শুনানিতে তিনি থাকবেন না বলে জানিয়েছেন।

ফেসবুক পোস্টে রাজীব ধাওয়ান লেখেন, আমাকে এইমাত্র বাবরি মসজিদ মামলা থেকে সরিয়ে দেওয়া হলো। জামায়েতের অ্যাডভোকেট-অন-রেকর্ড ইজাজ মকবুল আমাকে কিছুক্ষণ আগেই এই সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন। আমিও কোনো মন্তব্য ছাড়াই তা গ্রহণ করেছি। এরপরেই তিনি লেখেন, আমি সরকারিভাবে এখন থেকে এই বাবরি মামলার আইনজীবী হিসাবে যুক্ত নই।

তাকে এই মামলা থেকে সরিয়ে দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমি মিস্টার মাদানির থেকে আগেই খবর পেয়েছিলাম আমাকে সরিয়ে দেওয়া হতে পারে। তখন আমি অসুস্থ ছিলাম বলে আমকে সরিয়ে দেওয়া হতে পারে এই রকম ইঙ্গিত পাচ্ছিলাম।

ওই মামলায় জামাতের মূল অ্যাডভোকেট (অ্যাডভোকেট অন রেকর্ড বা ‘এওআর’) ইজাজ মকবুল। তারই অধীনে কাজ করছিলেন অ্যাডভোকেট রাজীব ধাওয়ান। কেন ধাওয়ানকে বরখাস্ত করা হল, তার কোনো গ্রহণযোগ্য কারণ জানানো হয়নি। অ্যাডভোকেট ইজাজ মকবুল জানান, সোমবার সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিল করার সময় অ্যাডভোকেট ধাওয়ান পরামর্শ নেওয়া সম্ভব হয়নি। ধাওয়ান ওই সময় দাঁতের ডাক্তারের কাছে ছিলেন।

এই অভিযোগ মানতে চাননি অ্যাডভোকেট ধাওয়ান। ফেসবুক পোস্টে তিনি লেখেন, আমি অসুস্থ বলে আমাকে বরখাস্ত করার কথা জানানো হয়েছে। তবে যে কারণে আমাকে বরখাস্ত করা হয়েছে তা একেবারেই মিথ্যা ও কাল্পনিক।

গত ৯ নভেম্বর বাবরি মসজিদ মামলার ঐতিহাসিক রায় দেয় রঞ্জন গগৈ’র নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ। এই রায়ে অয্যোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির গড়ার নির্দেশ দেন দেশের শীর্ষ আদালত। এই রায়কেই স্বাগত জানায় সুন্নি ওয়াকফ বোর্ড। কিন্তু, এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে পুনর্বিবেচনার আর্জি জানায় মুসলিম ল বোর্ড।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close