২৯ জানুয়ারি ২০২০, বুধবার ০৪:১১:৪৬ এএম
সর্বশেষ:

০৮ ডিসেম্বর ২০১৯ ১২:৫৯:২২ এএম রবিবার     Print this E-mail this

নকলায় আমন ধান সংগ্রহে কৃষক বাছাই

শেরপুর প্রতিনিধি
বাংলার চোখ
 নকলায় আমন ধান সংগ্রহে কৃষক বাছাই

 শেরপুরের নকলায় সরাসরি কৃষকের কাছ থেকে চলতি মৌসুমের আমন ধান সংগ্রহের জন্য লটারির মাধ্যমে কৃষক বাছাই কাজ উদ্বোধন করা হয়েছে। শনিবার (৭ ডিসেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান চন্দ্রকোনা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সামনে লটারির মাধ্যমে কৃষক বাছাই কাজ উদ্বোধন করেন।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. লূৎফর রহমান, নকলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, চন্দ্রকোনা ইউনিয়নের চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোখলেছুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মিন্টু, ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. বেলায়েত হোসন শিপু ও সাংগঠনিক সম্পাদক মো. কামরুজ জামান, বাছুরআলগা ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা মশিউর রহমানসহ চন্দ্রকোনা ইউনিয়নের কৃষক-কৃষাণী, স্থানীয় গন্যমান্য ও বিভন্ন গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. লূৎফর রহমান জানান, চলতি মৌসুমে নকলা উপজেলার এক হাজার ২৭৬ জন কৃষককে লটারির মাধ্যমে বাছাই করে প্রতি জনের কাছ থেকে এক মেট্রিক টন করে মোট এক হাজার ২৭৬ মেট্রিক টন আমন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ইউনিয়নে বসবাসকারী জনসংখ্যা, আবাদী জমি ও ধান উৎপাদনের ভিত্তিতে কৃষক সংখ্যা নির্ধারণ করা হয়েছ বলে তিনি জানান।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিসের তথ্য মতে, ইউনিয়ন ভিত্তিক বরাদ্দ অনুযায়ী- গনপদ্দী ইউনিয়নের ১৫০ জন কৃষক, নকলা ইউনিয়নের ১৩৭ জন, উরফার ১৫৪ জন, গৌড়দ্বার ইউনিয়নের ৬৭ জন, বানেশ্বরদীর ১০৬ জন, পাঠাকাটার ১২৩ জন, টালকীর ১২৭ জন, অষ্টধর ইউনিয়নের ১১০ জন, চন্দ্রকোনা ইউনিয়নের ১১৭ জন ও পৌরসভাধীন ১৩৫ জন কৃষক। লটারির মাধ্যমে বাছাই করা প্রতি জন কৃষকের কাছ থেকে সরকারের দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে এক মেট্রিক টন করে আমন ধান সংগ্রহ করা হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close