১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার ১২:০৪:৪০ পিএম
সর্বশেষ:

০৮ ডিসেম্বর ২০১৯ ০৩:৪৫:৫০ পিএম রবিবার     Print this E-mail this

অসর্তকতা: পুলিশের শর্টগানের গুলিতে ২ আনসার সদস্য আহত

সিরাজগঞ্জ থেকে নজরুল ইসলাম
বাংলার চোখ
 অসর্তকতা: পুলিশের শর্টগানের গুলিতে ২ আনসার সদস্য আহত

অসর্তকতা অবস্থায় সিরাজগঞ্জ সদর থানা পুলিশের শর্টগানের গুলিতে ২ আনসার সদস্য আহত হয়েছেন। আজ রোববার দুপুরে সিরাজগঞ্জ শহরের রায়পুরস্থ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (আনসার ও ভিডিপি) জেলা কার্যালয়ের সামনে বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, শাহজাদপুর রবীন্দ্র বিশ্ব বিদ্যালয়ে কর্মরত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (আনসার ও ভিডিপি) সহকারী প্লাটুন কমান্ডার মো: ওবায়দুল্লাহ (৩৩) ও সদস্য মতিউর রহমান (৩৫)।     

প্রত্যক্ষদর্শী শাহজাদপুর রবীন্দ্র বিশ্ব বিদ্যালয়ে কর্মরত আনসার ও ভিডিপির প্লাটুন কমান্ডার আকমল হোসেন জানান, রেশন নেয়ার জন্য জেলা সদরের অফিসে এসেছিলাম। আমরা অফিসের সামনে দাড়িয়ে থাকা অবস্থায় শহরের দিক থেকে পুলিশের একটি পিকআপভ্যান পুলিশ লাইনের দিকে যাচ্ছিল। পিকআপটি আনসার অফিস অতিক্রম করার সময় হঠাৎ একটি বিকট শব্দ হয়। এরপরই আমাদের সাথে দাঁড়িয়ে থাকা সহকারী প্লাটুন কমান্ডার মো: ওবায়দুল্লাহ ও সদস্য মতিউর রহমান মাটিতে লুকিয়ে পড়েন। তাৎক্ষনিক পুলিশ পিকআপটি থামানোর পরই বুঝতে পারি গাড়িতে থাকা শর্টগান থেকেই গুলিটি হয়েছে।

আহতদের মধ্যে মধ্যে সহকারী প্লাটুন কমান্ডার মো: ওবায়দুল্লাহ’র বাম হাতে ৪/৫টি, কোমরে ও থাইয়ে একাধিক গুলি লেগেছে এবং সদস্য মতিউর রহমানের ডান হাতে ৫/৬টি এবং বুকে ও পেটে অন্তত: ১৪/১৫টি গুলি লেগেছে।

পুলিশের পিকআপে থাকা সদর থানায় কর্মরত কনষ্টেবল রেজাউল করিম জানান, শহরের মধ্যে আওয়ামীলীগ ও বিএনপির সংঘর্ষ চলছিল। এমন সময় সদর থানার ওসি স্যার পুলিশ লাইনে একটি মিটিংয়ে ছিলেন। তাকে দ্রুত নিয়ে আসতে পুলিশ লাইনে যাচ্ছিলাম। চালক পিকআপটি চালানোর যাবার সময় পিকআপের পিছনে আমি একাই ছিলাম। ওই পিকআপে একটি শর্টগান ও একটি গ্যাসগান ছিল। অসর্তক অবস্থায় শর্টগানটি লোড অবস্থায় থাকায় ঝাকুনিতে সেটি থেকে গুলি বের হয়ে যায়। গুলিটি প্রথমে পিকআপের বডি ছিদ্র হয়ে তারপর আনসার সদসদ্যের শরীরে লেগেছে।

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা: রোকনুজ্জামান জানান, আহত ২ আনসার সদস্যকে অপারেশনের থিয়েটারে নিয়ে শরীর থেকে গুলি বের করা হয়েছে। তাদের হাসপাতালের সার্জারী ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার সংবাদ পেয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (আনসার ও ভিডিপি) জেলা কমান্ড্যেন্ট মির্জা শিফাত ই খোদা, সার্কেল এ্যাডজুট্যান্ট মো: জসিম উদ্দিন, সদর উপজেলা কর্মকর্তা (চ:দ:) সোহেল রানা এবং সদর থানার ওসি মোহাম্মদ দাউদ হাসপাতাল পরিদর্শন করে আহতদের খোজখবর নেন।

জেলা কমান্ড্যেন্ট মির্জা শিফাত ই খোদা জানান, পুলিশের গুলিতে ২ আনসার সদস্য আহত হওয়ার পর তাদের হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের চিকিৎসার বিষয়টি সার্বক্ষনিক মনিটরিং করা হচ্ছে। ঘটনাটি ইচ্ছাকৃত নাকি পরিকল্পিত সেটি এখনও তদন্ত হয়নি। বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে।

এ বিষয়ে সদর থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, অসর্তকতার কারনে গুলির ঘটনাটি ঘটেছে। আমরা পুলিশের পক্ষ থেকেও আহতদের চিকিৎসার খোজ খবর নিচ্ছি।  


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close