২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার ০৪:২১:২৩ এএম
সর্বশেষ:

০৮ ডিসেম্বর ২০১৯ ১০:১৭:৫৩ পিএম রবিবার     Print this E-mail this

রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ, সম্পাদক দারা

সোহরাব হোসেন সৌরভ রাজশাহী থেকে
বাংলার চোখ
 রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ, সম্পাদক দারা

শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে রাজশাহী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। আজ বিকেলে রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় অধিবেশনে মেরাজ উদ্দিন মোল্লা সভাপতি এবং আব্দুল ওয়াদুদ দারা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আংশিক কমিটির নাম ঘোষণা করেন দ্বিতীয় অধিবেশনের সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম,এমপি। সম্মেলনে যুগ্ম সম্পাদক পদে লায়েব উদ্দিন লাবুল ও আয়েন উদ্দিনের নাম ঘোষণা করা হয়।

দ্বিতীয় অধিবেশনের সঞ্চালনা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। নানক উপস্থিত কাউন্সিলরদের সভাপতি ও সম্পাদকের নাম প্রস্তাব ও সমর্থন করার আহ্বান জানান। এরপর সভাপতি পদে মেরাজ উদ্দিন মোল্লা, আসাদুজ্জামান আসাদ ও রায়হানুল হক রায়হানের নাম প্রস্তুাব করা হয়। সাধারণ সম্পাদক পদে আয়েব উদ্দিন লাবলু, আয়েন উদ্দিন, আব্দুল ওয়াদুদ দারা, আলফোর রহমান, আদিবা আঞ্জুম মিতা ও আসাদ্দুজ্জামান আসাদ (বিপুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক) এর নাম প্রস্তাব করা হয়। এ সময় কাউন্সিলর ও প্রার্থীবৃন্দ নেতৃত্ব নির্বাচনের চূড়ান্ত সিদ্ধান্ত অর্পন করেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর। এরপর দলীয় সভানেত্রীর সঙ্গে কথা বলার পরে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন মোহাম্মদ নাসিম।

দ্বিতীয় অধিবেশনে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। উপস্থিত ছিলেন সম্মেলনের সমন্বয়ক কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য, রাজশাহী মহানগর সভাপতি ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ।

এরআগে সকালে বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে  জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের প্রথম অধিবেশনের উদ্বোধন করেন কেন্দ্রীয় নেতারা। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম,এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।