০৫ আগস্ট ২০২০, বুধবার ০১:৪৯:৫০ এএম
সর্বশেষ:

০৯ ডিসেম্বর ২০১৯ ০৮:৩৯:৫৬ পিএম সোমবার     Print this E-mail this

বিশ্বে এখন মেধার চাহিদা অতীতের চেয়ে অনেক বেশী -পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আড়াইহাজার প্রতিনিধি
বাংলার চোখ
 বিশ্বে এখন মেধার চাহিদা অতীতের চেয়ে অনেক বেশী -পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সোমবার দুপুর ১২টায় স্থানীয় সরকারি সফর আলী কলেজে নবনির্বাচিত ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, বিশ্বে এখন মেধার চাহিদা অতীতের চেয়ে অনেক বেশী। মেধা শুধু মাত্র ক্লাস রুমে সীমাবদ্ধ নয়। মেধা শুধু মাত্র সার্টিফিকেটের মধ্যে সীমাবদ্ধ নয়।

আড়াইহাজারে জাপানি ভাষা শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ব্যাপারে সার্বিক সহযোগিতা করা হবে। জাপানের সঙ্গে আমাদের সুসম্পর্কের কারনে জাপান বাংলাদেশ থেকে শ্রমিক নেবে। ডাক্তার নেবে। ইঞ্জিনিয়ার নেবে। বিশ্বের প্রধান ও প্রথম অর্থনীতি সারির দেশ জাপান। জাপানের শিল্প যখন জাপানের বাইরে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। তখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পাঠিয়েছেন আড়াইহাজারের মাটিতে।

আপনাদের ওপর অনেক ভরসা করে। অনেক পরিকল্পনা করে। আপনাদের ওপর বড় একটা দায়িত্ব দিয়ে। মন্ত্রী আরও বলেন, ২০১৪ সালে এপ্রিলের শেষ সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমার জাপান সফরে যাওয়ার সুযোগ হয়েছিল। সেখানে প্রথম একটি চুক্তি হয়েছিল বাংলাদেশে জাপান একটি নিজস্ব বিষেশ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবেন। তারা এক্সোসিভ একটি ইনোমিক জোন গড়ে তুলতে চায়। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানা।

 স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু বলেন, কলেজের ছাত্র সংসদ নির্বাচন অনেক আগ থেকে। তবে বিএনপি অধ্যাষিত সময়ে কিছুটা বেগাত ঘটে। আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় আসার সাথে সাথেই অবাধ নির্বাচন চালু করি। দুর্নীতি মুক্ত একটি ডিজিটাল বাংলাদেশ গড়তে চাই। সেই সুবাদে আমরা কাজ করে যাচ্ছি। আড়াইহাজারের যে কোনো কলেজ থেকে যারা ভালো রেজান্ট করবে। যে কোনো রাষ্ট্রে তাদের উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ করে দেবেন। তিনি বলেন, আড়াইহাজারে কোনো হানাহানি নেই। এখানে শান্তি বিরাজ করছে।

এ সময় উপস্থিত ছিলেন, ইউএনও সোহাগ হোসেন, থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী, আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ভূঁইয়া, আড়াইহাজার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের নবনির্বাচিত ভিপি নিহাদুল ইসলাম রাজু, জিএস আইয়ুবুর রহমান, এজিএস ইকবাল হাসান, সাবেক ভিপি আমির হোসেন ও  আড়াইহাজার পৌরসভা ছাত্রলীগের সভাপতি কাজী রাকিবুল ইসলাম জুয়েল প্রমুখ। মন্ত্রীকে ছাত্র সংসদের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করে  নেওয়া হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close