০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৮:৪৪:০৮ এএম
সর্বশেষ:

১৮ ডিসেম্বর ২০১৯ ০২:৪৩:৫৪ এএম বুধবার     Print this E-mail this

ইতালিতে মিলান কন্স্যুলেটের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি
বাংলার চোখ
 ইতালিতে মিলান কন্স্যুলেটের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

ইতালির মিলান শহরে বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলানে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও যথাযথ  মর্যাদা ও ভাবগাম্ভীর্যে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে প্রতিবছরের মত এবারও বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলান মহান বিজয় দিবস উদযাপন করে।

৪৯ তম মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে উচ্ছ্বাসভরে অংশ নেন মিলানে বসবাসরত মুক্তিযোদ্ধা,সামাজিক, রাজনৈতিক,সাংস্কৃতিক  ব্যবসায়িক,সাংবাদিক,আঞ্চলিক নেতৃবৃন্দসহ সকল শ্রেণী পেশার বাংলাদেশী নাগরিক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী বর্তমান জাতীয় সংসদ সদস্য জনাব দীপংকর তালুকদার। এতে সভাপতিত্ব করেন কনসাল জেনারেল ইকবাল আহমেদ।
দিবসের শুরুতে কনসাল জেনারেল ও কর্মকর্তা/কর্মচারীবৃন্দ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পবিত্র কোরআন ও অন্যান্য ধর্মগ্রন্হ হতে পাঠের মাধ্যমে দিবসের দ্বিতীয় ভাগের অনুষ্ঠান শুরু হয়।প্রথমে প্রধান অতিথি এবং কনসাল জেনারেলসহ কর্মকর্তাগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।পরে লোম্বারদিয়া আ`লীগ ,মিলান বাঙলা প্রেস ক্লাবসহ কমিউনিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
মুক্তিযুদ্ধে  আত্মোত্যাগকারী সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন দেশে অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এ দিবস উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি,মাননীয় প্রধানমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী সমূহ পড়ে শোনানো হয়।
প্রধান অতিথি মিলানে বসবাসরত বীর মুক্তিযোদ্ধা জনাব নুরমোহাম্মদকে কন্স্যুলেট জেনারেল এর পক্ষ থেকে  ফুলেল শুভেচছা  জ্ঞাপন করেন।প্রবাসী বাংলাদেশীগণ তাঁদের বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং সকল স্তরের মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।
তাঁরা বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়ন ধারা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।এ সময় বক্তব্য রাখেন লোম্বারদিয়া আ`লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিকা,সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান,আকরাম হোসেন,দেলোয়ার হোসেন মোল্লা,আবু আলম, মোহাম্মদ হানিফ শিপন,খান রহমান  জামিল আহমেদ,তুহিন মাহামুদ,আরফান শিকদার,মামুন হাওলাদার, সরোয়ার হোসেন,আব্দুল বাসিত দোলই, রাহুল সহ প্রমূখ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাংলাদেশ স্বাধীনতা আন্দোলনের ঐতিহাসিক ক্রমবিকাশের ধারা তুলে ধরেন।তিনি যে সব ব্যক্তি বা রাষ্ট্র বাংলাদেশের অভ্যূদয় ও স্থায়ীত্বের ব্যপারে সন্দিহান ছিলেন তারাই আজকে এ দেশের ব্যাপক উন্নয়নের স্বীকৃতি দিয়ে চলেছেন।অগ্রগতির এ ধারা অব্যাহত রাখতে পারলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে।তিনি মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সূচিত সকল উন্নয়ন কর্মসূচীকে সবাইকে এগিয়ে নিতে সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
শেষে মিলানে বসবাসরত সঙ্গীত শিল্পী সুচীত্রা রোজারিও ও মনিরুল আলমের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আপ্যায়নের মধ্যেদিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close