১৮ জানুয়ারি ২০২০, শনিবার ১০:৫৬:৪৬ পিএম
সর্বশেষ:

১২ জানুয়ারি ২০২০ ০১:৫৫:২০ এএম রবিবার     Print this E-mail this

মোদি-মমতা বৈঠক: নাগরিকত্ব আইন নিয়ে ভেবে দেখার আহ্বান

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 মোদি-মমতা বৈঠক: নাগরিকত্ব আইন নিয়ে ভেবে দেখার আহ্বান

কলকাতা সফরে এসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৈঠক প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেছেন, উনি যেহেতু শহরে তাই এটা সৌজন্য সাক্ষাৎ। প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে এই রাজ্যের মানুষ নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসি, এনপিআর, মানছে না। সরকার যাতে আর একবার ভেবে দেখে।

তবে, প্রধানমন্ত্রী দিল্লিতে গিয়ে এ বিষয়ে কথা বলতে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম এনডিটিভি।

শরিবার বিকালে কলকতায় পৌঁছানোর পরেই রাজভবনে মমতার বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী।


এর আগে দুই দিনের সফরে কলকাতায় এসে পৌঁছান দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেমসয় বিমাবন্দরের তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখর, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলিপ ঘোষ ছাড়াও সিনিয়র নেতৃবৃন্দ।

তবে বিমানবন্দরের বাইরে সে সময় নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসি’র বিরুদ্ধে বিক্ষোভ করতে দেখা যায়।বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর রাজভবন পর্যন্ত যাত্রাপথেও চলেছে প্রতিবাদ কর্মসূচি। নিরাপত্তার মধ্যেও শতাধিক প্রতিবাদীকে দেখা গিয়েছে বিক্ষোভ প্রদর্শন করতে।

এদিনের বৈঠকের পাশাপাশি শনিবার ও রোববার মিলিয়ে, প্রধানমন্ত্রীর যে সূচি আছে, সেখানেও প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চ ভাগ করতে দেখা যেতে পারে মুখ্যমন্ত্রীকে।

জানা যায়, প্রধানমন্ত্রী শনিবার সন্ধ্যায় ওল্ড কারেন্সি ভবনের অনুষ্ঠানে যোগ দিবেন। এরপর সন্ধ্যার দিকে তিনি যাবেন মিলেনিয়াম পার্ক। পাশাপাশি নতুনভাবে আলোকজ্জ্বল করা হয়েছে হাওড়া ব্রিজকে। সেই অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেও উপস্থিত থাকার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতার।

রোববার কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০তম বর্ষ উদযাপনের অনুষ্ঠানেও যোগ দিবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি ২০০ তপশিলি ছাত্রী আবাস বিশিষ্ট প্রীতিলতা আবাসের উদ্বোধন ও কৌশল বিকাশ কেন্দ্রের উদ্বোধন শেষে সুন্দরবন যাবেন তিনি।পাশাপাশি কলকাতা বন্দর কর্তৃপক্ষের পেনশনভোগীদের জন্য ৫০১ কোটি টাকার চেক হস্তান্তর করবেন নরেন্দ্র মোদি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close