২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার ০৭:১৭:২২ পিএম
সর্বশেষ:

১২ জানুয়ারি ২০২০ ০৯:০০:০১ পিএম রবিবার     Print this E-mail this

বিচারকের প্রত্যাহার চেয়ে কুড়িগ্রামে আইনজীবীদের সংবাদ সম্মেলন

এম. রফিক, কুড়িগ্রাম প্রতিনিধি
বাংলার চোখ
 বিচারকের প্রত্যাহার চেয়ে কুড়িগ্রামে আইনজীবীদের সংবাদ সম্মেলন

সিভিল মামলায় দুই জন নিরাপরাধ ব্যাক্তিকে বে-আইনী ভাবে জেল হাজতে প্রেরণ, বিচার প্রার্থী সাধারণ জনগণ সহ আইনজীবীদের সাথে অসৌজন্যমূলক আচরণ, সেচ্ছাচারিতা, অ-বিচারক সুলভ আচরণ এবং অনৈতিক ও বে-আইনী কার্যকলাপের অভিযোগ তুলে কুড়িগ্রাম জেলা ও যুগ্ম দায়রা জজ মো. তারিখ হোসেনের এজলাস বর্জন করে তার প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতি।
রোববার দুপুরে অ্যাডভোকেট এটিএম এনামুল হক চৌধুরী চাঁদ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে আইনজীবীরা এ দাবি জানান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জমিজমা সংক্রান্ত একটি সিভিল মামলায় বাদী ও বিবাদী আদালতের বাইরে সমঝোতা করার পর বাদী নার্গিস হক মামলা প্রতাহারের আবেদন করেন। কিন্তু বিচারক বাদীর আবেদন আমলে না নিয়ে বে-আইনী ভাবে বিবাদী আসাদুর জামান সবুজ ও তার মা আসমা বেগমকে জেল হাজতে প্রেরণ করেন যা সিভিল মামলায় ওই বিচারকের সম্পূর্ণ এখতিয়ার বহির্ভুত। শুধু তাই নয়, ওই বিচারক তার কোর্টের বেঞ্চ সহকারীকে বাদী করে উক্ত দুই বিবাদীর বিরুদ্ধে কুড়িগ্রাম সদর থানায় একটি এজাহার দাখিল করেন যা আইনসম্মত নয়। এমতাবস্থায় জেলা ও যুগ্ম দায়রা জজ মো. তারিখ হোসেন বিচারিক কাজ পরিচালনার নৈতিক যোগ্যতা হারিয়েছেন।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, বে-আইনী ভাবে ওই দুই বিবাদীকে জেল হাজতে প্রেরণের সিদ্ধান্ত দেওয়ার পর জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ফখরুল ইসলাম এবং সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আমজাদ হোসেন ওই বিচারকের চেম্বারে দেখা করতে গেলে তিনি তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী বৃহস্পতিবারের মধ্যে ওই বিচারককে প্রত্যাহারের করা না হলে আরও কঠোর কর্মসূচী দেওয়া হবে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইয়াসিন আলীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সমিতির সাধারণ স¤পাদক অ্যাডভোকেট ফখরুল ইসলাম।
এ সময় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি অ্যাডভোকেট আলতাফ হোসেন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আমজাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী সুজিৎ চক্রবর্তী, অ্যাডভোকেট তারিকুর রহমান তারিক সহ অন্যান্য আইনজীবীগণ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close