২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার ০৭:৪৯:১০ পিএম
সর্বশেষ:

১৩ জানুয়ারি ২০২০ ০৯:০৬:৩৩ পিএম সোমবার     Print this E-mail this

চান্দগাঁও-বোয়ালখালী উপনির্বাচনে নৌকা জিতল

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 চান্দগাঁও-বোয়ালখালী উপনির্বাচনে নৌকা জিতল

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ একক প্রার্থী ও দলের দক্ষিণ জেলার সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। সর্বশেষ ১৯৭৩ সালে এ আসনে নৌকা প্রতীক জয়লাভ করে।

সোমবার অনুষ্ঠিত উপনির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু সুফিয়ান ধানের শীষে প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ৯৩৫ ভোট।

সোমবার রাতে নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে নির্বাচন কমিশনের পক্ষ থেকে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন রিটার্নিং ও চট্টগ্রাম আঞ্চলিক কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

তিনি জানান, ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে চট্টগ্রাম-৮ আসনে ১৭০ কেন্দ্রে মোট ৪ লাখ ৭৫ হাজার ৯৯৬ ভোটারের মধ্যে ভোট কাস্ট হয়েছে ২২.৯৪ শতাংশ।

নির্বাচনে অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এসএম আবুল কালাম আজাদ পেয়েছেন ১ হাজার ১৮৫ ভোট, চেয়ার প্রতীকে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমেদ পেয়েছেন ৯৯২ ভোট, আপেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. এমদাদুল হক পেয়েছেন ৫৬৭ ভোট ও কুঁড়েঘর প্রতীকে ন্যাপের বাপন দাশগুপ্ত পেয়েছেন ৬৫৬ ভোট।

এর আগে ৭ নভেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় জাসদ একাংশের কার্যকরী সভাপতি মঈনউদ্দীন খান বাদলের মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়।

পরবর্তীতে ঘোষিত তফসিল অনুযায়ী সোমবার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ১৭০ ভোট কেন্দ্রের মধ্যে নগরের চান্দগাঁওয়ে ৬১টি, পাঁচলাইশে ৪০টি ও বোয়ালখালীতে ৬৯টি কেন্দ্র ছিল।

এসব কেন্দ্রে ভোটকক্ষ ছিল ১ হাজার ২৫২টি। ভোট গ্রহণে নিয়োজিত ছিলেন ৩ হাজার ৭৫৮জন ভোটগ্রহণকারী কর্মকর্তা।

নির্বাচনে মোট ভোটারের মধ্যে নগরের চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩, ৪, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩ লাখ ১১ হাজার ৮৬৫ জন এবং বোয়ালখালীর একটি পৌরসভা ও ৮ ইউনিয়নে (শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, চরণদ্বীপ, আমুচিয়া, আহলা করলডেঙ্গা, পশ্চিম গোমদণ্ডী, পূর্ব গোমদণ্ডী ও কধুরখীল ইউনিয়ন) ভোটার সংখ্যা ১ লাখ ৬৪ হাজার ১৩১ জন।
 


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close