২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৫:২৮:৩২ এএম
সর্বশেষ:

১৩ জানুয়ারি ২০২০ ১১:৫৪:১৪ পিএম সোমবার     Print this E-mail this

মতাদর্শের পার্থক্য থাকলে সম্প্রীতি ও সুসম্পর্ক বজায় রাখায় আহ্বান নিজাম হাজারীর

মোস্তফা কামাল বুলবুল
বাংলার চোখ
 মতাদর্শের পার্থক্য থাকলে সম্প্রীতি ও সুসম্পর্ক বজায় রাখায় আহ্বান নিজাম হাজারীর

 সকল আইনজীবীদের মধ্যে সুসম্পর্ক ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। আজ সোমবার (১৩ জানুয়ারি) ফেনী জেলা আইনজীবী সমিতির নবনির্মিত এনেক্স ভবনের ৩য় তলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আইনজীবীদের প্রতি এ আহ্বান জানান।
বক্তব্যে সাংসদ বলেন, প্রত্যেকটি কমিটিতে যদি একজন আইনজীবী থাকে, সেই কমিটি তাহলে কমিটি পূর্ণাঙ্গ রূপ নেবে। অনুষ্ঠানের সব দলের আইনজীবীদের উপস্থিতিতে মুগ্ধ হয়ে তিনি বলেন, আজকে এখানে সকল দলের উপস্থিতি আমার জন্য অত্যন্ত গর্বের এবং আনন্দের। নির্বাচনে জয় পরায়জ থাকবে, কিন্তু আমাদের সম্প্রীতি ও সুসম্পর্ক সব সবময় বজায় রাখতে হবে। সেই সম্প্রীতি পুরো জেলায় ছড়িয়ে দিতে আইনজীবীদের ভূমিকা রাখতে হবে।
উন্নয়নের ক্ষেত্রে জনপ্রতিনিধিদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা যারা জনপ্রতিনিধি তাদের অনেক সুযোগ আছে। আমরা যদি আন্তরিক হই তাহলে অনেক কাজে লাগাতে পারি। আমার দায়িত্ব হচ্ছে উদ্যোগ গ্রহণ করার।
তিনি বলেন, আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচন করেছেন। এরপরে দায়িত্ব আমার। আমার দায়িত্ব পালনে আমি সবসময় তৎপর রয়েছি।
আইনজীবীদের দাবির প্রেক্ষিতে কেন্টিন নির্মাণ ও আসবাব পত্র ক্রয়ের জন্য ১৫ লক্ষ টাকার ও হাসপাতালের জন্য জরুরী ভিত্তিতে ৩ লাখ টাকা বরাদ্দ দেবার ঘোষণা দেন নিজাম হাজারী এমপি। তিনি বলেন, আগামী ৩/৪ দিনের মধ্যেই এর কাজ শুরু করা হবে।
এসময় উপস্থিত আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন, আইনজীবীরা অত্যন্ত সচেতন। ফেনী জেলায় প্রত্যন্ত অঞ্চলে কোথায় কি সমস্যা হচ্ছে তা আমাকে জানাবেন। আমি যতদূর সম্ভব সেসব সমাধানের চেষ্টা করব।
নিজাম হাজারী আরও বলেন, এখানে অনেক গরীব, নিরীহ, অসহায় মানুষ বিচারের জন্য আসেন। তাদের আইনী সহায়তা দিতে আপনারা সদয় দৃষ্টি রাখবেন।
তিনি বলেন, আমি দীর্ঘ সাড়ে ১১ বছর জেল খেটেছি। জেল থেকেও বের হয়েও আমার মুক্তি নেই। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। আমার বিরুদ্ধে যত ষড়যন্ত্র হয়েছে, আপনাদের দোয়ায় আমি তত এগিয়ে গেছি। আমি আপনাদের সাথে আছি, সবসময় আপনাদের পাশে থাকব।
জুডিসিয়াল ভবন স্থাপনের ব্যাপারে তিনি বলেন, মন্ত্রণালয়ে যোগযোগ করেছি। জমির দামের বিষয় সুরাহা হলেই ফেনীতে জুডিসিয়াল ভবন নির্মাণের কাজ শুরু করা হবে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি প্রবীণ আইনজীবী এডভোকেট আকরামুজ্জমান, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, জজ আদালতের পিপি এডভোকেট প্রিয়রঞ্জন দত্ত, জিপি এডভোকেট হাফেজ আহম্মদ, সিনিয়র আইনজীবী এডভোকেট আবুল কাশেম। আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আহসান উল্লাহ চৌধুরী স্বপনের সঞ্চালনায় এসময় ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলসহ ফেনী বারের সকল আইনজীবিরা উপস্থিত ছিলেন। পরে আইনজীবীদের সাথে মধ্যহ্ন ভোজে অংশগ্রহণ করেন নিজাম উদ্দিন হাজারী।
অনুষ্ঠানে ফিতা কেটে ও নামফলক উম্মোচন করে এনেক্স ভবনের নবনির্মিত ৩য় তলার উদ্বোধন করেন নিজাম হাজারী। শুরুতে তাকে ফুল দিয়ে বরণ করে নেন আইনজীবীরা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close