০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৯:০০:৩৪ এএম
সর্বশেষ:

১৪ জানুয়ারি ২০২০ ০১:৪৮:০৯ এএম মঙ্গলবার     Print this E-mail this

স্বামীর অধিকার আদায়ে তরুনীর সংবাদ সম্মেলন

কলাপাড়ায়(পটুয়াখালী)প্রতিনিধি
বাংলার চোখ
 স্বামীর অধিকার আদায়ে তরুনীর সংবাদ সম্মেলন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে পরিচয়, অত:পর প্রেম। এক পর্যায় হুজুর ডেকে কলমা পড়ে বিয়ে করে পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চারিপাড়া গ্রামের বায়জিদ আহম্মেদ এবং চাকামইয়া ইউনিয়নের চুঙ্গাপাশা গ্রামের পিতৃহীন এক তরুনী। স¦ামী-স্ত্রী হিসেবে দীর্ঘদিন বরিশালের অনেক হোটেলে রাত্রি যাপন করেছেন তারা। বর্তমানে পরিবারের চাপে প্রভাবিত হয়ে ওই তরুনীকে মেনে নিতে চাইছেনা বায়জিদ। স্বামীর অধিকার না পেলে মৃত্যু ছাড়া তার আর কোন পথ থাকবেনা। রবিাবর রাত সাড়ে আটটার দিকে কলাপাড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে কাঁদো কাঁদো কন্ঠে এসব কথা বলেন কলেজ পড়–য়া ওই শিক্ষার্থী। এসময় প্রেসক্লাবের সকল সদস্য উপস্থিত ছিলেন।  
লিখিত বক্তব্যে তরুনী বলেন, সে বরিশাল সরকারী মহিলা কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী। আর বায়জিদ নর্দান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়রিং শাখার একাদশ সেমিষ্টারের ছাত্র। ২০১৯ সালের ১৫ই জানুয়ারী বায়জিদ তাকে কাজি ডেকে বিয়ে করে। বর্তমানে স্ত্রী হিসেবে অস্বীকার করায় ২০১৯ সালের ২৯ ডিসেম্বর স্বামীর দাবি নিয়ে শ্বশুর বাড়িতে যায় ওই তরুনী। পরে স্থানীয় মকবুল দফাদারের মাধ্যমে কাবিন করার কথা ছেলের মামা ফয়সাল তাকে কলাপাড়া এনে সালিস বৈঠক বসান। সেখানে তারা কাবিনের বিষয়টি ধামাচাপা দিয়ে তরুনীকে বড় অংকের টাকার প্রস্তাব দেন। যাতে বিয়ের বিষয়টি পুরোপুরি ভুলে যায়। তাদের প্রস্তাবে রাজি না হয়ে দ্বিতীয় বারের মত সে তার অধিকার আদায়ের জন্য আবারও শ্বশুর বাড়ি যায়। পরে তার শ্বশুর নজির হাওলাদার তার সাথে অনেক খারাপ ব্যবহার করে। সে তাকে তার বাড়ি থেকে কলাপাড়ায় আনার জন্য অনেক চেষ্টা করেন। পরে তরুনী রাজি না হওয়াতে সুষ্ঠ সমাধানের কথা জানিয়ে কলাপাড়া থানার এএসআই শওকত জাহানের মাধ্যমে তাকে থানায় নিয়ে আসে। থানার আনার পরে তারা বলে তাদের কিছুই করার নেই। বিষয়টি নির্বাহী কর্মকর্তার নলেজে আছে। এছাড়া বিষয়টি তাদের গ্রাম ও কলেজের সবাই জেনে গেছে। সে কারনে সে কারও কাছে মুখ দেখাতে পারছেনা। তাই স্বামীর অধিকার আদায়ের জন্য তিনি প্রশাসনসহ সবার সুদৃষ্টি কামনা করেন।
এবিষয়ে বায়জিদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে তার পিতা নজির হাওলাদার জানান, তার ছেলের সঙ্গে ওই তরুনীর বিয়ে হয়নি। টাকা হাতিয়ে নেওয়ার জন্য সে তাদের ব্লাকমেইল করছে।   

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close