১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার ০৬:২২:৪৯ এএম
সর্বশেষ:

১৭ জানুয়ারি ২০২০ ০৯:৩৬:১৯ পিএম শুক্রবার     Print this E-mail this

নানা আয়োজন পাবনায় সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালন

পাবনা প্রতিনিধি
বাংলার চোখ
 নানা আয়োজন পাবনায় সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালন

নানা আয়োজনে শুক্রবার পাবনায় পালন করা হয়েছে মহানায়িকা সুচিত্রা সেনের ৬ষ্ঠ প্রয়াণ দিবস। দিনটি পালনে  সকাল দশটায় পাবনা প্রেসক্লাবে স্মরনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ।

পরিষদের সভাপতি সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাজশাহীস্থ ভারতীয় সহকারি হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ^াস, পাবনা প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা চেম্বার অব কমার্সেরে সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজা বিশ^াস সনি, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিবিসি ও ভয়েস অব আমেরিকার উপস্থাপক শামীম চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, কামাল সিদ্দিকী, সম্পাদক আঁখনূর ইসলাম রেমন, টেলিভিশন সাংবাদিক সমিতি পাবনার আহবায়ক রাজিউর রহমান রুমী, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি ডা. রামদুলাল ভৌমিক, কলকাতার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের আহবায়ক দেবারতী ভট্টাচার্য। স্বাধীন মজুমদারের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক ড. নরেশ মধু।

বক্তারা বলেন, সুচিত্রা সেন অভিনয় শিখে অভিনয় করতে আসেননি। তিনি ছিলেন সাধারণের মধ্যে অসাধারণ একজন অভিনেত্রী। তার চলাফেরায় প্রতিটি অঙ্গ যেন কথা বলতো। কথা না বলেও যে অভিনয় করা যায় সুচিত্রা সেন সেটি প্রমাণ করে গেছেন। তিনি তার অভিনয় দিয়ে আজো দর্শক হৃদয়ে দাগ কেটে আছেন।

তার স্মৃতি রক্ষায় সৃুচিত্রার পৈত্রিক বাড়িতে স্মৃতি সংগ্রহশালার গড়ে তোলার কাজের ধীরগতিতে হতাশা ব্যক্ত করেন বক্তারা। দ্রুত সংগ্রহশালার কাজ শুরুর দাবি জানান সবাই। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্রের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

অপরদিকে, জেলা প্রশাসনের আয়োজনে সকাল নয়টায় পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসকসহ সাংস্কৃতিককর্মীরা।

সেখান থেকে সুচিত্রা সেন স্মরণ পদযাত্রা বের হয়ে পাবনা টাউন গার্লস স্কুলে গিয়ে শেষ হয়। পরে সেখানে স্মরণসভায় সুচিত্রা সেনের জীবনীর উপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তার, শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ কামরুজ্জামান, অধ্যাপক মনোয়ার হোসেন জাহেদী, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ। স্মরণসভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close