২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৪:০১:০০ এএম
সর্বশেষ:

২০ জানুয়ারি ২০২০ ০১:১৯:৫২ এএম সোমবার     Print this E-mail this

রাজশাহী জেলা বিএনপি’র জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

সোহরাব হোসেন সৌরভ রাজশাহী থেকে
বাংলার চোখ
 রাজশাহী জেলা বিএনপি’র জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

স্বাধীনতা ঘোষক ও বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম  জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে গতকাল রোববার বেলা ১১টায় নগরীর গনকপাড়াস্থ জেলা বিএনপি’র কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও  জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ। প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সচিব বিশ্বনাথ সরকার, সৈয়দ মহসিন, নজরুল ইসলাম, মকবুল হোসেন, আব্দুস সামাদ, সিরাজুল ইসলাম, রায়হানুল ইসলাম রায়হান, আমিনুল হক সিন্টু, কামরুজ্জামান হেনা, সদর উদ্দিন, আলী হোসেন ও শাহাদত হোসেন। সভা পরিচালনা করেন জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন।
এছাড়া জেলা কুষক দলের আহবায়ক আল আমিন সরকার টিটু, সদস্য সচিব নাজমুল হক, যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম, আলাল উদ্দিন, জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সৈয়দা রুম্মানা, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সজল ও আরফিন কনকসহ অন্যান্য নেতাকর্মী।
প্রধান অতিথির বক্তব্যে শাহীন শওকত বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জন্ম না নিলে এবং স্বাধীনতার ঘোষনা না করলে বাংলাদেশ স্বাধীন হতনা। তিনি জীবনের মায়া ত্য্গা করে সম্মুখভাবে যুদ্ধ করেছেন। তিনিই একমাত্র বাংলাদেশের উন্নয়নের রুপকার। বহুদলীয় গণতন্ত্রের পুরোধা প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশকে উন্নয়নের শেকড়ে নিয়ে যাওয়ার জন্য কৃষি বিপ্লব শুরু করেছিলেন। তিনি রুক্ষ অঞ্চলে সেচের ব্যবস্থা করার জন্য খাল খননসহ গভীর নলকুপ স্থাপন করেন। দেশ যখন বিশ্বের দরবারে  মাথা উঁচু করে দাঁড়তে শুরু করেছিল ঠিক সেই সময়ে কুচক্রী মহলের ইন্ধনে বিপদগামী সেনা সদস্যরা তাঁকে হত্যা করে। এই হত্যার মধ্যে দিয়ে গণতন্ত্র ও দেশের উন্নয়ন থেমে যায় বলে জানান তিনি।
তিনি আরো বলেন দেশের উন্নয়নের চাকা সচল করার জন্য তাঁর সুযোগ্য সহধর্মীনি বেগম খালেদা জিয়া রাজনীতিতে আসেন এবং দীর্ঘ সংগ্রামের মধ্যে দিয়ে স্বৈরাচার এরশাদ সরকারকে বিতারিত করে নির্বাচনের মাধ্যমে বিজয়ী দেশের হাল ধরেন। তিনবারের এই সফল প্রধানমন্ত্রীকে বর্তমান অবৈধ ও বিনা ভোটের সরকারের প্রধানমন্ত্রী সম্পূর্ন রাজনৈতিক ভাবে মিথ্যা মামলা দিয়ে সাজানো রায়ে কারাগারে রেখেছেন। দ্রুত বেগম জিয়ার মুক্তির দাবী জানান। আর তার না হলে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর আন্দোলন  গড়ে তোলার হুঁশিয়ারী দেন এবং এই আন্দোলনে সকল নেতাকর্মীকে রাজপথে থাকার আহবান জানান প্রধান অতিথি।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close