২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৫:৪৫:০৬ এএম
সর্বশেষ:

২২ জানুয়ারি ২০২০ ১১:৪১:০৪ পিএম বুধবার     Print this E-mail this

সিলেটে পাঁচ দিনব্যাপী কম্পিউটার মেলার উদ্বোধন

সিলেট অফিস
বাংলার চোখ
 সিলেটে পাঁচ দিনব্যাপী কম্পিউটার মেলার উদ্বোধন

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেন, বিশ্বের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে মেধার বিকল্প নেই। আর সেই মেধাকে বিকশিত করতে হলে আমাদের তরুণ শিক্ষিত সমাজকে তথ্য প্রযুক্তির সাথে আরো সম্পৃক্ত করতে হবে। এভাবেই দেশকে একটা উন্নয়নশীল দেশে নিয়ে যাওয়া সম্ভব হবে। মাননীয় প্রধানমন্ত্রী যে চিন্তা করেছিলেন তা বাস্তব প্রতিপ্রলন হচ্ছে। আমাদের যাত্রা এখন উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ এখন বিশ্বের কাছে বিস্ময়কর দেশ। বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশের এই অতি অল্প সময়ের যে উন্নতি তা বিশ্বে প্রকাশ করেছেন বিশ্বের রাষ্ট্র নায়করা। তাই একমাত্র সম্ভব্য হয়েছে আমরা ডিজিটাল হতে পেরেছি।
‘তারুণ্য আর প্রযুক্তি, সম্ভাবনাময় ডিজিটাল সিলেটের শক্তি’ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখার উদ্যোগে পাঁচ দিনব্যাপী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো (কম্পিউটার মেলা)-২০২০’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। বুধবার (২২ জানুয়ারি) বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে এ মেলার উদ্বোধন করা হয়। মেলা চলবে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত।অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো (কম্পিউটার মেলা)-২০২০’ এর আহ্বায়ক মুজিবুর রহমান।
বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেটের চেয়ারম্যান এনামূল কুদ্দুছ চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারী এএসএমজি কিবরিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি তাহমিন আহমদ, গ্রামীণফোন সিলেট সার্কেলের বিজসেন হেড এএসএম হেদায়াতুল হক, ওয়ালটন গ্র“পের সিনিয়র ডেপুটি ডিরেক্টর মেহেদী হাসান, বাংলাদেশ কম্পিউটার সমিতির কেন্দ্রীয় মহাসচিব মোশাররফ হোসেন সুমন প্রমুখ।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সদস্য আহমদ মাসুদ হায়দার জালালাবাদী। এর আগে সকাল ১১টায় মেলা প্রাঙ্গন থেকে প্রচার শোভাযাত্রা সিলেটের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন, সমিতির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ বিন আব্দুর রশিদ, জয়েন্ট সেক্রেটারী তারেক হাসান, কোষাধ্যক্ষ পার্থ চৌধুরী প্রমুখ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close