০৮ এপ্রিল ২০২০, বুধবার ১০:৩২:৫৪ পিএম
সর্বশেষ:

২৪ জানুয়ারি ২০২০ ০৪:২৪:৫১ পিএম শুক্রবার     Print this E-mail this

বঙ্গবন্ধুর সমাধীতে প্রধানমন্ত্রী ও নব-গঠিত কমিটির শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ
বাংলার চোখ
 বঙ্গবন্ধুর সমাধীতে প্রধানমন্ত্রী ও নব-গঠিত কমিটির শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার দুপুর ১ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এ সময় তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। বেঁজে ওঠে বিগউলের সুর। এসময় সস্বস্ত্র বাহীনির এক দল গার্ড অব অনার প্রদান করে।

শ্রদ্ধা নিবেদন শেষে পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পরিবারের নিহত সদস্য ও শহীদের রুহের মাগফেরাত কামনা করে ফাতহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর নব-গঠিত কেন্দ্রীয় কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে দলীয় প্রধান হিসাবে বঙ্গবন্ধুর সমাধী সৌধের বেদী পুষ্পমাল্য করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় নব গঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে সাধারন সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, সাহারা খাতুন সহ নব গঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগ, জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, শুক্রবার বেলা ১১ টা ১০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকৃত হেলিকাপ্টার। এ সময় হেলিপ্যাডে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাঁকে স্বাগত জানান।

পরে বেলা ১১ টা ২০ মিনিটে হেলিপ্যাড থেকে সড়ক পথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধ কমপ্লেক্সে পৌঁছান প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধু ভবনে অবস্থান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর বঙ্গন্ধুর সমাধী সৌধ কমপ্লেক্সে ঢুকে পিতার কবরের পাশে বসে পরেন। এরপর তিনি সেখানে বসে দীর্ঘক্ষণ কোরআন তেলোয়ত করেন। পরে তিনি দোয়া করেন। এ সময় বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ ফজলুল করিম সেলিম, শেখ সালাহউদ্দিন জুয়েল এবং পরিবারের নিকটাত্মীয় ও স্বজনরা উপস্থিত ছিলেন।

জুম্মার নামাজের পর বঙ্গবন্ধুর সমাধী সৌধ কমপ্লেক্স মসজিদের দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ গ্রহন করবেন। পরে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রথম সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছেন। ওই সভায় প্রধানমন্ত্রীর অংশ নেয়ার কথা রয়েছে। বেলা তিনটার দিকে প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ জেলার সর্বত্র তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়। এদিন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ সড়কপথে টুঙ্গিপাড়া আসেন এবং এখানকার কর্মসূচী শেষ করে বিকেলে আবার সড়ক পথে ঢাকায় ফিরে যান। তারা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রথম সভা করেন টুঙ্গিপাড়ায়। এর আগেরবারও কেন্দ্রীয় আওয়ামী লীগ গঠনের পর জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানোর পরে প্রথম সভা করেন টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর নিজ বাসভবনে।

এদিকে, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-গঠিত নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স এলাকা ধোয়া-মোছাসহ নানা ধরনের ফুল দিয়ে সাজানো গোছানো হয়।গোপালগঞ্জের প্রবেশ দ্বার মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর‌্যন্ত অসংখ্য তোরন বানানো হয়।বিভিন্ন স্থানে ব্যানার-ফেষ্টুন টানানো হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close