২৯ মার্চ ২০২০, রবিবার ০৬:৩১:৩২ এএম
সর্বশেষ:

২৬ জানুয়ারি ২০২০ ০১:৩৮:১৬ এএম রবিবার     Print this E-mail this

গৃহহীন ৬০ লাখ হত দরিদ্র মানুষকে গৃহ নির্মাণ করে দেওয়া হবে -প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি

অমর চাঁদ গুপ্ত অপু, বিশেষ প্রতিনিধি দিনাজপুর থেকে
বাংলার চোখ
 গৃহহীন ৬০ লাখ হত দরিদ্র মানুষকে গৃহ নির্মাণ করে দেওয়া হবে -প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের গৃহহীন ৬০ লাখ হত দরিদ্র মানুষকে গৃহ নির্মাণ করে দেওয়ার কথা উল্লেখ করে বলেছেন,  শীতে মানুষ যেন কষ্ট না পায় সেজন্য প্রধানমন্ত্রী আমাকে প্রতিটি ঘরে ঘরে হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র পৌঁছে দেয়ার নির্দেশ দিয়েছেন। ৬৮ হাজার গ্রামে ২১ কোটি টাকা ব্যয়ে ৬৮ হাজার ঘর নির্মাণ করে দেয়া হবে। ইতোমধ্যেই ২৩ হাজার কোটি টাকায় ১১ হাজার ৪০৪ টি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। এরপর ২০২০-২১ সালে আরও ৫০ হাজার ঘর হতদরিদ্রদের বরাদ্দ দেওয়ার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। মন্ত্রী দুর্নীতি, অর্থ লুটপাট ও অগ্নিসংযোগের জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করে বলেন, দিনাজপৃুরে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের আবেদনে ২৭৮ একর জমিতে অর্থনৈতিক জোন করা হবে। এছাড়াও দিনাজপুরে আইটি পার্ক হচ্ছে। এতে এক হাজার বেকার যুবক যুবতীদের কর্মস্থান হবে। এখান থেকে অর্থের সঞ্চালন ঘটবে। দিনাজপুরে দারিদ্রতা থাকবে না। তিনি বলেন, দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্র মানুষদের কাছে পৌঁছে গেছেন। তিনি ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে সকলের সহযোগিতা চান।
গতকাল শনিবার দিনাজপুর সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের ব্যাংককালীস্থ আত্রাই উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশুদের মাঝে শীতবস্ত্র ও গরীব-অসহায়দের মাঝে কম্বল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি উপরোক্ত কথা বলেন।
দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব আকরাম হোসেন, দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মতিয়ার রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরুজুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায় ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্মা।
বিশেষ অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, কোন মানুষ শীতে কষ্ট পাবে না। শেখ হাসিনা এ দেশের মানুষের জন্যই বার বার প্রধানমন্ত্রী হয়েছেন। মানুষ শান্তিতে থাকবে সেজন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বিএনপি-জামায়াত বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে আহবান জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close