৩১ মার্চ ২০২০, মঙ্গলবার ০৯:১৩:৫০ পিএম
সর্বশেষ:

৩১ জানুয়ারি ২০২০ ১২:৫৮:০৯ পিএম শুক্রবার     Print this E-mail this

হলে ফেরাতে দরকার নিত্যনতুন কনটেন্ট

বিনোদন ডেক্স
বাংলার চোখ
 হলে ফেরাতে দরকার নিত্যনতুন কনটেন্ট

চলচ্চিত্রের বরেণ্য অভিনেত্রী শাবানা। দীর্ঘ সময় চলচ্চিত্র থেকে বিদায় নিয়ে থাকছেন যুক্তরাষ্ট্রে। সম্প্রতি দেশে এসেছিলেন তিনি। দেশে এলে চলচ্চিত্রের পুরনো মানুষজনের সঙ্গে দেখা ও কথা হয় তার। সম্প্রতি এক আলাপচারিতায় তিনি দেশীয় সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ে বলেন, আমাদের সময়ে ১২শ’ সিনেমা হল ছিল। এখন সেটা ১০০-তে নেমে এসেছে। কোথায় হল বাড়বে, সেটা না হয়ে আরো কমছে। বিষয়টি শুনে খারাপ লাগে।

তবে মাল্টিপ্লেক্স কালচার চালু হয়েছে। দেশের প্রতিটি জেলায় মাল্টিপ্লেক্স হলে সিনেমা ব্যবসা ঘুরে দাঁড়াবে হয়তো। আর শিল্পীদের কাজের ক্ষেত্রে সিনসিয়ার থাকতে হবে। বর্তমানে সিনেমা দেখা হয় কি-না জানতে চাইলে তিনি জবাবে বলেন, অনেক দিন হলো ছবি দেখা হয় না। তবে দেশে এলে সিনেমার পুরনো মানুষজনের সঙ্গে দেখা হলে সিনেমার বর্তমান অবস্থা নিয়ে কথা হয়। এখন শাকিব খান ভালো কাজ করছে, শুনছি। ও একাই দেশের ছবির হাল ধরে আছে। শাকিব আমার বাসায় এসেছিল। কিন্তু সে একা আর কতটা কী করবে? আগে রিয়াজ, ফেরদৌসও ভালো কাজ করতো। এখন তারাও কম কাজ করছে। এখন সিনেমায় প্রযোজকের লগ্নি করা টাকা উঠে আসছে না। তিনি সিনেমা নিয়ে আরো বলেন, আগে বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম ছিল সিনেমা হল। হলে গিয়ে ছবি দেখতো মানুষ। এখন এত মাধ্যম এসেছে যে, মানুষ হলে যেতে চায় না। তাদের হলে ফেরাতে দরকার নিত্যনতুন কনটেন্ট। আর এটার জন্য প্রথম স্টেপ হতে হবে একজন ভালো পরিচালক। এর সঙ্গে গল্প। পরিচালক ভালো হলে ছবি এমনিতেই ভালো হয়। শিক্ষিত মেধাবী পরিচালক গল্প নির্বাচনেও সচেতন থাকেন। শিল্পীরা কাদার মতো। পরিচালক যেভাবে গড়বেন শিল্পী সেভাবেই স্ক্রিনে নিজেকে মেলে ধরতে পারে। ভালো ভালো জিনিস বাজার থেকে আনা হলো, কিন্তু রান্নার মানুষ যদি রান্নাটা ভালো করতে না পারে তাহলে সেটা তো খেতেও মজা লাগবে না। ঠিক একজন পরিচালকও তেমনি। শাবানার স্বামী ওয়াহিদ সাদিক। যিনি নামকরা প্রযোজক, এসএস প্রোডাকশন (শাবানা সাদিক)-এর কর্ণধার। তিনিও শাবানাসহ দেশে এসেছিলেন। গতকাল তিনি জানান, আজ সন্ধ্যার পর আবার যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন তারা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close