২৯ মার্চ ২০২০, রবিবার ০৬:০৬:৩২ এএম
সর্বশেষ:

০১ ফেব্রুয়ারি ২০২০ ০২:০৭:২৭ পিএম শনিবার     Print this E-mail this

ধর্ষণের হুমকি দিয়ে ১২ নারী এজেন্টকে বের করে দিলেন আ’লীগকর্মীরা

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 ধর্ষণের হুমকি দিয়ে ১২ নারী এজেন্টকে বের করে দিলেন আ’লীগকর্মীরা

ঢাকা ‍উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে দারুসসালাম থানার ৯নং ওয়ার্ডে ধর্ষণের হুমকি দিয়ে জাতীয় পার্টির ১২ নারী পোলিং এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সকাল সাড়ে ৮টায় বাঘবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আসমা বিদ্যানিকেতন ও সিদ্ধার্থ হাইস্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এছাড়া ১৬টি কেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ উঠেছে।

জাতীয় পার্টির সমর্থিত কাউন্সিলর প্রার্থী আলমাস উদ্দীন (ঝুড়ি মার্কা) যুগান্তরকে বলেন, সকাল ৮টায় আমার পোলিং এজেন্টরা বাঘবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আসমা বিদ্যানিকেতন ও সিদ্ধার্থ হাইস্কুল কেন্দ্রে প্রবেশ করেন। সাড়ে ৮টায় এই তিন কেন্দ্র থেকে আমার ১২ জন নারী পোলিং এজেন্টকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর লোকজন ধর্ষণের হুমকি দিয়ে কেন্দ্র ছাড়ার নির্দেশ দেয়।

ধর্ষণের হুমকি পেয়ে আমার নারী এজেন্টরা কেন্দ্র থেকে বের হয়ে আসে বলেও জানান তিনি।

আলমাস উদ্দীন অভিযোগ করেন, ঘটনাটি সঙ্গে সঙ্গে উপস্থিত প্রিজাইডিং অফিসার, পুলিশ ও ম্যাজিট্রেটকে অবহিত করলেও তারা কোনো ব্যবস্থা নেননি।

অন্যদিকে বিএনপির সমর্থিত কাউন্সিলর প্রার্থী সাইদুল ইসলাম যুগান্তরকে বলেন, ভোট শুরুর পর ১৬টি কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেয়া হয়েছে। তাদের কাছ থেকে কাজপত্র কেড়ে নিয়ে অগ্নিসংযোগ করা হয়েছে।

তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগের লোকজন কেন্দ্র পাহারা দিচ্ছেন। তারা তাদের পরিচিত ও চেনা লোক বাদে অন্য কাউকে প্রবেশ করতে দিচ্ছেন না।

নাইজেরিয়া ও মিয়ানমারসহ ছয়টি দেশের অভিবাসনের ওপর বিধিনিষেধ আরোপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার বিতর্কিত ভ্রমণ নিষেধাজ্ঞার তালিকায় নতুন এসব দেশ যুক্ত হয়েছে।

মার্কিন কর্মকর্তারা বলছেন, আফ্রিকার এই জনবহুল দেশটি ছাড়াও মিয়ানমার, ইরিত্রিয়া, কিরগিজস্তান, সুদান ও তানজানিয়ার ক্ষেত্রে নতুন এই পদক্ষেপ প্রযোজ্য হবে।-খবর এএফপির

এক কর্মকর্তা বলেন, ব্যাপক নিয়মমাফিক মূল্যায়নের পর প্রেসিডেন্ট এই সিদ্ধান্ত নিয়েছেন। বেশ কয়েকটি কেন্দ্রীয় সংস্থার সঙ্গে মিলে হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এই তদন্ত করেছে।

তিনি বলেন, পরিচয় ব্যবস্থাপনা, তথ্য হস্তান্তর, জাতীয় নিরাপত্তা ও জননিরাপত্তা মূল্যায়ন সংশ্লিষ্ট কিছু মূলনীতি বাস্তবায়নে অদক্ষতা ও অনিচ্ছার কারণেই এসব দেশের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পরেই ২০১৭ সালের জানুয়ারিতে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে বেশ কয়েকটি মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশগুলো থেকে যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

কর্মকর্তারা বলেন, নতুন বিধিনিষেধে সুনির্দিষ্ট কিছু ভিসা ক্যাটাগরির ক্ষেত্রে প্রযোজ্য হবে। এতে মূলত যারা যুক্তরাষ্ট্র ভ্রমণ করবেন তাদের বদলে যারা সেখানে স্থায়ী হতে চান, তদের লক্ষ্যবস্তু বানানো হয়েছে।

বৈশ্বিক অর্থনৈতিক ফোরামের সম্মেলনের ফাঁকে গত সপ্তাহে ভ্রমণ নিষেধাজ্ঞার তালিকা দীর্ঘ করার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, আমাদের নিরাপদ হতে হবে, আমাদের দেশকে নিরাপদ হতে হবে।

ট্রাম্পের নতুন বিধিনিষেধের নিন্দা জানিয়েছে আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন (এসিএলইউ)। তারা জানায়, ট্রাম্পের প্রশাসন নিষেধাজ্ঞার বাড়ানোর সুযোগ তৈরি করছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close