৩১ মার্চ ২০২০, মঙ্গলবার ০৯:৪০:১৮ পিএম
সর্বশেষ:

০৪ ফেব্রুয়ারি ২০২০ ১২:২৬:৫৯ এএম মঙ্গলবার     Print this E-mail this

কলম বিক্রেতা আজ বলিউডের প্রথম সারির কমেডিয়ান

বিনোদন ডেক্স
বাংলার চোখ
 কলম বিক্রেতা আজ বলিউডের প্রথম সারির কমেডিয়ান

বলিউড অভিনেতা জনি লিভার। মুখে হাসি আনার জন্য শুধু নামটিই যথেষ্ট। বলিউডের প্রথম সারির কমেডিয়ান তিনি। দর্শকদের হাসানোর কাজটি দক্ষতার সঙ্গে করে যাচ্ছেন প্রায় চার দশক ধরে। কিন্তু, নিজের জীবন একসময় খুব কষ্টে কাটিয়েছেন। অন্ধ্রপ্রদেশের নিম্নমধ্যবিত্ত ক্রিশ্চান পরিবারের সন্তান জনির পড়াশোনা ওই ক্লাস সেভেন পর্যন্ত। পেটের তাগিদে চলে আসতে হয় মুম্বাইয়ে।

বেঁচে থাকার জন্য নামেন মুম্বাইয়ের রাস্তায়। শুরু করেন কলম বিক্রি। বলিউড তারকাদের গলা নকল করে কলম বেচতে শুরু করেন। গলা নকলের এই দক্ষতাই জনিকে পরবর্তী জীবনে ঠেলে দেয় কমেডির মঞ্চে।

বলা যেতে পারে কলম বিক্রির মাধ্যমে অভিনয় জগতের জার্নি শুরু হয় জনির।

তবে খুব সহজে বলিউডে জায়গা পেয়েছেন তা মোটেও নয়। আঘাত এসেছে। সুযোগ পেয়েও সেভাবে লাইমলাইটে আসেননি। কিন্তু, মনোবল হারাননি। অভিনয়টা মন দিয়ে করে গেছেন। কলম বিক্রির পর একটা সময় বাবার সঙ্গে মুম্বাইয়ে হিন্দুস্তান লিভার কম্পানিতে কাজ করতেন। তখনও অভিনয়ের প্ল্যাটফর্ম পাননি। তাই কম্পানির কর্মীদের সামনে অভিনয় করে দেখাতেন। মজার কথা হলো, জনি লিভার নামটিও তিনি পেয়েছিলেন এখানে কাজ করতে গিয়েই। তাঁর আসল নাম প্রকাশ রাও জানুমালা।

কাজের ফাঁকে মুম্বইয়ে শো করতে শুরু করেন। আর এই শো তাঁর ভাগ্যের চাকা ঘুরিয়ে দেয়। জনির শো দেখেন অভিনেতা সুনীল দত্ত। প্রতিভা চিনতে ভুল হয়নি তাঁর। তিনিই সুযোগ করে দেন জনিকে। ১৯৮২ সালে দর্দ কা রিস্তা ছবিতে অভিষেক করেন জনি। তবে এই ছবিটি তাঁকে পরিচিতি দেয়নি। বাজিগর ছবি থেকে লাইমলাইটে আসেন। তারপর আর ফিরে তাকাতে হয়নি। বাকিটা তো ইতিহাস।

জনি হিন্দি ভালো বলতে পারতেন না জনি। কিন্তু, বলিউড ছবিতে অভিনয় করবেন আর হিন্দি জানবেন না, তা কি হয়? শুরু করেন হিন্দি শেখা। কাগজ, বই পড়াশোনার পাশাপাশি নিতে থাকেন প্রাতিষ্ঠানিক হিন্দি শিক্ষা।

৩৫০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন এই অভিনেতা। পেয়েছেন অনেক সম্মান ও পুরস্কার। একসময় পেট ভরানোর জন্য মুম্বাইয়ের পথে পথে দুটাকা পাঁচটাকা দামের কল্ম বিক্রি করতেন। সেই জনি আজ প্রায় ১৯০ কোটি টাকার মালিক। ভাবা যায়!

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close