৩০ মার্চ ২০২০, সোমবার ১২:২৫:১৬ এএম
সর্বশেষ:

০৮ ফেব্রুয়ারি ২০২০ ০১:৩৬:৫৭ পিএম শনিবার     Print this E-mail this

লন্ডনে ১৭৫ কেজির পেঁয়াজু তৈরী করলেন বাংলাদেশী

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 লন্ডনে ১৭৫ কেজির পেঁয়াজু তৈরী করলেন বাংলাদেশী

স্বাভাবিকভাবে একটি পেঁয়াজুর ওজন কত হতে পারে? ৪০ কিংবা ৫০ গ্রাম? কিন্তু গত সপ্তাহে যুক্তরাজ্যে একটি পেঁয়াজু ভাজা হয়েছে, যার ওজন ১৭৫ দশমিক ৭ কেজি। এই পেঁয়াজু তৈরি করেছিলেন অলি খান নামের এক বাংলাদেশি। এখানেই শেষ নয়, এই পেঁয়াজু বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন তিনি।

যুক্তরাজ্যের লন্ডনে কাণ্ডটি ঘটিয়েছেন অলি। গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ বলেছে, এ জন্য অলির প্রয়োজন হয়েছিল ৫০০ লিটার তেল, ৫ কেজি ধনে, ৬ কেজি রসুন ও আদা। এ ছাড়া বিপুল পরিমাণ পেঁয়াজসহ অন্যান্য উপকরণ ব্যবহার করেছেন তিনি। আর বিশালাকার এই পেঁয়াজু তৈরি ও ভাজতে সময় লেগেছিল আট ঘণ্টা। অলি খান অবশ্য একা তৈরি করেননি এই পেঁয়াজু; এটি তৈরিতে তাঁকে সাহায্য করেছেন একদল মানুষ।

পেশায় শেফ অলি খান। বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট তিনি। অলি খান বলেন, এই পেঁয়াজুর কোনো অংশ ফেলে দিতে হয়নি। ৫০০ জনের বেশি মানুষকে এই পেঁয়াজু খাইয়েছেন তিনি। এর মধ্যে প্রায় ৩০০ জনই গৃহহীন।

এর আগে রেকর্ড গড়া বড় পেঁয়াজুর ওজন ছিল ১০২ কেজি। সেটি তৈরি করা হয় ২০১১ সালে। এই রেকর্ড ভাঙার পর অলি বলেন, ‘এটা শুধু আমাদের বিজয় নয়, এটা যুক্তরাজ্যের বিজয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close