২৯ মার্চ ২০২০, রবিবার ০৬:২৭:৪৬ এএম
সর্বশেষ:

০৮ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১১:৪৬ পিএম শনিবার     Print this E-mail this

প্রত্যেকটি জেলায় সকল নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে-পানি সম্পদ উপ-মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ
বাংলার চোখ
 প্রত্যেকটি জেলায় সকল নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে-পানি সম্পদ উপ-মন্ত্রী

পানি সম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামিম এমপি বলেছেন, পানি সম্পদ মন্ত্রণালয় ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যৌথ উদ্দ্যোগে সারা বাংলাদেশে উচ্ছেদ অভিযান শুরু কারা হয়েছে। প্রত্যেকটি জেলায় বুড়িগঙ্গার মতো সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। অবৈধ নদী দখলকারী এবং খাল দখলকারী যেই হোক না কেন কাউকেই ছাড় দেয়া হবে না। অবৈধ দখলদার যারাই থাকুক সকলকেই উচ্ছেদের আওতায় নিয়ে আসা হবে। এই প্রক্রিয়া সরাদেশে চলছে, গোপালগঞ্জেও চলছে, এই প্রক্রিয়া চলমান থাকবে।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের পারকুশলীতে পাচুড়িয়া-টুঙ্গিপাড়া খালের চলমান খনন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামিম আরো বলেন, এই খাল দিয়েই নৌকায় করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টুঙ্গিপাড়া খেকে গোপালগঞ্জ আসতেন। আমিও একবার ১৯৮৪ সালে এই খাল দিয়ে টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির জনকের মাজার জিয়ারত করেছিলাম। ৫০ কোটি টাকা ব্যয়ে জাতির জনকের স্মৃতি বিজড়িত এই খাল খনন ও তীর সংরক্ষন কাজ করে এর শোভা বর্ধন করে টুঙ্গিপাড়া থেকে গোপালগঞ্জের নদীপথ সচল করা হবে।

তিনি আরো বলেন, এই জেলার মানুষকে নদীভাঙ্গনের ও জলাবদ্ধতার হাত থেকে রক্ষার জন্য নৌপথ সচল করার জন্য গোপালগঞ্জের নদী/খাল খননে, পশ্চিম গোপালগঞ্জ সমৃদ্ধ পানি ব্যবস্থাপনা প্রকল্প, পাচুড়িয়া খান খনন প্রকল্পসহ গোপালগঞ্জে ১১৬০ কোটি টাকার কাজ করা হবে।

এর আগে দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধী সৌধ বেদীতে পুস্পমাল্য অর্পন করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন পানি সম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামিম এমপি। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সতস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী এ কে এম ওয়াহেদ উদ্দিন চৌধুরী, তত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিশ্বজিৎ বৈদ্য, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি উমদাদুল হক চৌধুরী, সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদিকুর রহমান খান উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close