২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০২:১৫:০৬ এএম
সর্বশেষ:

০৮ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১৩:৪৬ পিএম শনিবার     Print this E-mail this

কানাইখালীর সমস্যা অচিরেই সমাধান করা হবে -পানি সম্পদ প্রতিমন্ত্রী

জামালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 কানাইখালীর সমস্যা অচিরেই সমাধান করা হবে -পানি সম্পদ প্রতিমন্ত্রী

আপনাদের সমস্যা সঠিকভাবে সমাধান করতে পারছি না, সে জন্য আমি দুঃখিত। আমাদের প্রধানমন্ত্রী হাওরাঞ্চলের মানুষ নিয়ে সর্বদা ভাবেন। আমিও আপনাদের মতো নদীভাঙ্গন এলাকার মানুষ। তাই আপনাদের ব্যথা আমি বুঝি। পাহাড়ী ঢলে আপনাদের একমাত্র ফসল ডুবে যাওয়ার আশঙ্কায় প্রধানমন্ত্রী সবসময় উদ্বিগ্ন থাকেন। তাঁর নির্দেশনা পালন করতে আমি আপনাদের মাঝে আশার বাণী নিয়ে এসেছি। আপনাদের এমপি মোয়াজ্জেম হোসেন রতন ও শামীমা খানম এমপি এ এলাকার সমস্যার কথা প্রায়ই আমাকে বলেন। তাই সরজমিনে দেখতে আপনাদের মাঝে এসেছি। আপনাদের দুঃখ কিভাবে দূর করা যায় সে প্রচেষ্টা করা হচ্ছে। সে জন্য খুব দ্রুতই প্রকল্প হাতে নেওয়ার পাশাপাশি কানাইখালী সমস্যা অচিরেই সমাধান করা হবে। প্রধানমন্ত্রী আপনাদের ব্যাপারে খুবই সচেতন। তার নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। অর্থনৈতিক দিক থেকে আমরা আগের চেয়ে অনেক স্বাবলম্বী। আপনারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। হাওর উন্নয়নে অচিরেই বিভিন্ন প্রকল্প নেওয়া হবে যাতে আপনারা উপকৃত হন।
গতকাল শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক গ্রামের কানাইখালী নদীর পারের মতবিনিময় সভায় এ কথাগুলো বলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ মালেক। এর আগে তিনি ফেনারবাঁক ইউনিয়নের কান্দবপুর ক্লোজার প্ররিদর্শন করেন। পরে তিনি কানাইখালী নদী পরিদর্শন করে মতবিনিময় সভায় এসে মিলিত হন। এ সময় ফেনারবাঁকবাসী প্রতিমন্ত্রীসহ অতিথিদের সম্মাননা ক্রেস্ট দিয়ে বরণ করে নেন। এতে সভাপতিত্ব করেন ফেনারবাঁক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূরুল হুদা চৌধুরী খোকন। সুনামগঞ্জ জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রতিমন্ত্রী জাহিদ মালেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের (সুনামগঞ্জ-সিলেট) সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানম, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) এমএ আমিনুল হক, পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান (পরিকল্পনা) পরিচালক মন্টু কুমার বিশ্বাস, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সোহেল মাহমুদ, সিলেট বিভাগের পাউবো তত্ত্বাবধায়ক খুশীমোহন সরকার, জেলার পাউবো নির্বাহী প্রকৌশলী সবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমা-ার শ্রীকান্ত তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোবারক আলী তালুকদার, আওয়ামী লীগ নেতা বদিউজ্জামান, উপজেলা যুবলীগের সাবেক সদস্য জিয়াউর রহমান, উপজেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত আহবায়ক শামসুল আলম প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলার সরকারি কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ গণমাধ্যমকর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close