৩০ মার্চ ২০২০, সোমবার ১২:৫১:২৬ এএম
সর্বশেষ:

১২ ফেব্রুয়ারি ২০২০ ১২:২৬:৪২ এএম বুধবার     Print this E-mail this

যশোর জেলা ক্রীড়া সংস্থার কাঙ্খিত নির্বাচন আজ

এম.জামান কাকা, যশোর
বাংলার চোখ
 যশোর জেলা ক্রীড়া সংস্থার কাঙ্খিত নির্বাচন আজ

 আজ বুধবার যশোর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন। অনেক আশা আকাঙ্খার এই নির্বাচনে ২৭টি পদে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি প্যানেল মুক্তিযোদ্ধা ইয়াকুব কবিরের নেতৃত্বে মল্লিক-সালেক-কবির ক্রীড়া উন্নয়ন পরিষদ। নিয়মিত যশোরে খেলা ধূলা আয়োজনের অঙ্গীকারে এই প্যানেল জয়ে আশাবাদী। অপর প্যানেল টি আসাদুজ্জামান মিঠুর নেতৃত্বে মোকসেদ-সফী-সরু চৌধুরি-আসাদুজ্জামান মিঠু ক্রীড়া উন্নয়ন ও অগ্রগতি পরিষদ।
যশোর জেলা ক্রীড়া সংস্থায় এখন চরম ক্রান্তিকাল। দুষ্টু আত্মা ভর করেছে যশোরের ক্রীড়াঙ্গনে। এবার নির্বাচনে ৪৫টি ক্লাবের প্রতিনিধিরা অংশ গ্রহন করতে পারছেনা। এ বিষয়ে আপিল করেছেন বাদ পড়া ক্লাব প্রতিনিধিরা। কিন্ত তাদের সেই আপিলের কোন সিদ্ধান্তের আগেই হচ্ছে ভোট। কিভাবে তা নিয়েও জোর আলোচনা সমালোচনা সর্বত্র। অভিযোগ আছে ৪৫ ক্লাবের ভোটাধিকার বানচালে জড়িত একজন প্রার্থী। আশঙ্কা রয়েছে ভোটেও তার প্রভাব পড়বে। গত কয়েক দিনে ভোটারদের বাড়ি বাড়ি টাকার খাম নিয়ে একটি প্যানেলের প্রার্থী ছুটেছেন। কেউ কেউ টাকার সেই খাম ফেরতও দিয়েছেন। এ কারনে উত্তেজনা রয়েছে চরমে। প্রার্থীদের বিরুদ্ধে রয়েছে আওয়ামী লীগ-বিএনপি সাজানোর অভিযোগ। ক্রীড়াঙ্গনে কিভাবে রাজনীতি আসছে তা কারো বোধগম্য হচ্ছে না।   
শাম্স-উল-হুদা স্টেডিয়ামের আমেনা খাতুন গ্যালারিতে আজ সকাল ৯ টায় ভোট শুরু হবে। বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে ২১৮ জন ভোটার রয়েছেন। শেষ সময়ে ভোটারদের মন কাড়তে প্রার্থীরা দিন-রাত বাড়ি বাড়ি ঘুরেছেন। ক্রীড়াঙ্গণে উৎসবমুখুর পরিবেশেই আজ ভোট হবে।
যশোর জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ২৭ পদে দুই প্যানেলের ৫৪ প্রার্থীর চূড়ান তালিকা আগেই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের কমিশনার মুহাম্মদ আবুল লাইছ এই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেন। তিনি বলেন, নির্বাচনে কোন কালো দিক নেই। ফেয়ার ভোটের মাধ্যমেই তিনি নতুন কমিটি ঘোষনার মাধ্যমে তার দায়িত্ব পালন শেষ করবেন।
মল্লিক-সালেক-কবির পরিষদের চূড়ান্ত প্রার্থী তালিকায় নাম আছে সহ-সভাপতি পদে এ্যাড. সফিউর রহমান মল্লিক, এজেডএম সালেক, আখিরুজ্জামান সান্টু ও আনিসুজ্জামান। সাধারণ সম্পাদক পদে ইয়াকুব কবির ও অতিরিক্ত সাধারণ সম্পাদক এমএ আকসাদ সিদ্দিকী শৈবাল। যুগ্ম-সম্পাদক পদে এবিএম আখতারুজ্জামান ও শহীদ আহমেদ এবং কোষাধ্যক্ষ পদে সোহেল মাসুদ হাসান টিটো।
নির্বাহী সদস্য পদে আনোয়ার হোসেন মোস্তাক, এহসানুল হক সুমন, অ্যাডভোকেট নজরুল ইসলাম, আমিনুল ইসলাম, হিমাদ্রী সাহা মনি, শেখ শামস্-বারী-শিমুল, ইউসুফ হাসান, আজগার আলী খান টিটো, খায়েরুজ্জামান, মাহমুদ রিবন, রায়হান সিদ্দিকী প্রবাল, এনাম মাহমুদ খান, সোহেল আল মামুন নিশাদ, শিমুল বিশ্বাস শিমু, উপজেলা ক্রীড়া সংস্থার সংরক্ষিত নির্বাহী সদস্য পদে এসএম মাহমুদ হাসান বিপু, জুলহাস উদ্দিন এবং সংরক্ষিত মহিলা সদস্য মিনারা খন্দকার ও সায়েদা বানুর নাম প্রার্থী হিসেবে প্রকাশ করেছে নির্বাচন কমিশন।
এদিকে চূড়ান্ত  প্রার্থী তালিকায় মোকসেদ সফী ও আসাদুজামান মিঠুর নেতৃত্বাধীন প্যানেল থেকে নাম রয়েছে সহ-সভাপতি পদে মোকসেদ সফী, অ্যাডভোকেট এ হাকিম, শেখ সফিয়ার রহমান কালু ও শরিফুল ইসলাম সরু চৌধুরী, সাধারণ সম্পাদক পদে আসাদুজামান মিঠু ও অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে আব্দুল মান্নান। যুগ্ম সম্পাদক পদে এএফএম মঈনুদ্দিন ও আলমগীর সিদ্দিকী এবং কোষাধ্যক্ষ পদে শফিউর রহমান মোহন। এ প্যানেলের নির্বাহী সদস্য পদে খান মোহাম্মদ শফিক রতন, রিয়াজুল ইসলাম, এসএম শামীম এজাজ, শেখ মোহাম্মদ আখতারুজ্জামান, মোহাম্মদ উল্লাহ, সৈয়দ তৌফিক জাহান, মোহাম্মদ মনিরুজ্জামান মিন্টু, মনিরুল হুদা খান মনি, শহিদুল ইসলাম, ইমরুল হোসেন, এসএম আল মামুন, শাহারিয়ার আলম তুর্য, আবু বক্কার সিদ্দিক, সাজিদ হাসান পলাশ। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্যে ফেরদৌসি বেগম ও শাহিনা রহমান এবং সংরক্ষিত উপজেলা সদস্যে মঈনুর জহুর মুকুল ও নাজিম উদ্দিনের নাম প্রকাশ করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close