০১ এপ্রিল ২০২০, বুধবার ১২:৩১:৪৫ এএম
সর্বশেষ:

১৩ ফেব্রুয়ারি ২০২০ ০২:১০:০৯ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

সৈয়দপুরে রেলওয়ে জমিতে অবৈধভাবে গড়ে উঠা ব্যবসা প্রতিষ্ঠানে তালা ও মালিকদের জরিমানা আদায়

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
বাংলার চোখ
 সৈয়দপুরে রেলওয়ে জমিতে অবৈধভাবে গড়ে উঠা  ব্যবসা প্রতিষ্ঠানে তালা ও মালিকদের জরিমানা আদায়

নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের জমিতে অবৈধভাবে বসবাসকারীদের উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়েছে। তবে শহরের বিভিন্ন এলাকায় রেলওয়ে জমিতে অবৈধভাবে গড়ে উঠা বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ও  ১২৯ নম্বর রেলওয়ের পরিত্যক্ত বাংলোতে বসবাসকারীদের বের করে দিয়ে তালা ঝুলিয়ে দেয়া হয়। এছাড়াও শহরের হাওয়ালদারপাড়া এলাকায় রেলওয়ে জমিতে অবৈধভাবে বসবাসকারী বাসা-বাড়ি ও  কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে কয়েক হাজার হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তবে মোট কতজনের কাছ থেকে কত টাকা জরিমানা আদায় করা হয় তা জানা সম্ভব হয়নি। তবে বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. নুরুজ্জামান শহরের হাওয়ালদারপাড়া এলাকায় রেলওয়ে জমি অবৈধ দখলদারদের কাছ থেকে আদায়কৃত অর্থ রাজস্ব হিসেবে আদায় করা হয়েছে বলে জানান।
 সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের হাওয়ালদারপাড়ায় এলাকায় রেলওয়ে জমিতে অবৈধভাবে বসবাসকারীদের উচ্ছেদ অভিযান পরিচালনা করা কথা ছিল গতকাল বুধবার (১২ ফেব্রুয়ারি)। অবশ্য এর আগে রেলওয়ের জমিতে অবৈধভাবে বসবাসকারী ১০৩ জনকে নোটিশ প্রদান করা হয়। এছাড়াও রেলওয়ের সংশ্লিষ্ট বিভাগ থেকে রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে উঠা পাকা অবকাঠামোগুলো চিহিৃত করে লাল রঙ দিয়ে ক্রস চিহৃ দেওয়া হয়। সেই সঙ্গে রেলওয়ে ভূমিতে অবৈধভাবে গড়ে তোলা অবকাঠামো সরিয়ে নিয়ে কয়েক দফা মাইকিং করা হয় সংশ্লিষ্ট বিভাগের পক্ষ থেকে। এতে করে গত কয়েকদিন যাবৎ শহরের হাওয়ালদারপাড়া এলাকার বাসিন্দাদের মধ্যে চরম উচ্ছেদ আতঙ্ক ছড়িয়ে পড়ে। মঙ্গলবার দিবাগত রাতে এলাকার মানুষ নির্ঘুম রাত কাটিয়েছেন রেলওয়ের উচ্ছেদ অভিযানের আতঙ্কে। রেলওয়ের উচ্ছেদ অভিযান বন্ধে গত মঙ্গলবার বিকেলে  সৈয়দপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের হাওয়ালদারপাড়া এলাকার সর্বস্তরের মানুষ শহরের বঙ্গবন্ধু চত্বর পাঁচমাথা মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছেন। গতকাল (বুধবার) রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. নুরুজ্জামানের নেতৃত্বে  র‌্যাব, সৈয়দপুর থানা পুলিশ ও রেলওয়ে থানা পুলিশ, রেলওয়ে নিরাপত্তাবাহিনীর (আরবিএন),আইডব্লিউ,পিডব্লিউ বিভাগের  সমন্বয়ে একটি দল উচ্ছেদ অভিযান পরিচালনা করতে শহরের হাওয়ালদারপাড়া আসেন। কিন্তু উচ্ছেদ অভিযান পরিচালনা না করে তা আগামী ১৫ দিনের জন্য স্থগিতের ঘোষনা দেওয়া হয়। রেলওয়ের জমিতে বসবাসকারীদের আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ১৫ দিনের জন্য উচ্ছেদ অভিযান স্থগিত করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এতে করে রেলওয়ে ভূমিতে বসবাসকারী মানুষজনের মধ্যে স্বস্তি ফিরে আসে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close