০১ এপ্রিল ২০২০, বুধবার ০১:২৩:৫১ এএম
সর্বশেষ:

১৩ ফেব্রুয়ারি ২০২০ ০২:১৫:০২ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

টঙ্গীতে টিএন্ডটি বাজার কল্যাণ পরিষদের উপর হামলা করার পতিবাদে সংবাদ সম্মেলন

টঙ্গী(গাজীপুর)প্রতিনিধি
বাংলার চোখ
 টঙ্গীতে টিএন্ডটি বাজার কল্যাণ পরিষদের উপর  হামলা করার পতিবাদে সংবাদ সম্মেলন

 গত সোমবার রাত ৯ টায় টঙ্গীর টিএন্ডটি বাজারে ফুটপাত বসিয়ে এবং সরকারী সড়ক দখল করে ভিট ভাড়া পূর্বক চাঁদাবাজিসহ প্রকাশ্যে মাদকদ্রব্য ব্যবসা বন্ধ ঘোষনা এবং প্রতিবাদ করায় ক্ষীপ্ত হয়ে প্রতিপক্ষ গ্রুপের সদস্যরা পরিকল্পিতভাবে স্থানীয় কাউন্সিলর কার্যালয়ে এবং কাউন্সিলরের সামনে বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দেও উপর হামলা চালিয়ে কমপক্ষে ১০ জনকে ধাঁরালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। এ ঘটনায় সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা করেছে টিএন্ডটি বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদ।
স্থানীয় লোকজন ও টিএন্ডটি বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদের সভাপতি নূরনবী আনসারী নবীন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, টিএন্ডটি বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদেও নির্বাচনে সভাপতি পদে আমার প্রতিদন্ধী কামরুল হাসান লিটন বিভিন্ন কারণে নির্বাচনে পরাজয় বরণকরার পর থেকে সে ও তার লোকজন টিএন্ডটি বাজারে টঙ্গী কালীগঞ্জ সড়ক, টিএন্ডটি গোপালপুর সড়কসহ বাজার ও আশপাশে রাস্তাঘাট দখল কওে ভিট ভাড়া এবং ফুটপাতে দোকান বসিয়ে এবং বাজার ইজারার নামে একটি চক্র চাঁদাবাজি কওে আসছিলো। এছাড়াও সে তার লোকজন দিয়ে বাজার ও আশপাশের এলাকায় প্রকাশ্যে মাদক ব্যবসা পরিচালনা কওে আসছে। আমি বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদের সভাপতি নির্বাচিত হওয়ার পর স্থানীয় নেতৃবৃন্দেও সহায়তায় বাজার ইজারাডাক সহ ফুটপাতে দোকান বসিয়ে চাঁদাবাজি বন্ধ করে দেই।
সেই সাথে বাজারে মাদক ব্যবসাবন্ধ করতে বাজার ব্যবসায়ীদের সঙ্গবদ্ধ করি। এটাই আমার ও আমার কমিটির অপরাধ। এনিয়ে কামরুল হাসান লিটনগংরা গত ৬ মাস আগেও বাজার পরিচালনা পরিষদের উপর ক্ষীপ্ত হয়ে হামলা করে বেশ কয়েক জনকে মারধর করেছে। গত কয়েকদিন আগে ভিট ভাড়া দিয়ে চাঁদা আদায়ের বিরুদ্ধে আমার নির্বাচিত বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদ প্রতিবাদ  করলেসে ও তার লোকজন ক্ষীপ্ত হয়।
বিষয়টি মিমাংশা করতে আমাদের উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে স্থানীয় কাউন্সিলর মো. সাদেক আলীর সহায়তায় গত সোমবার রাতে আপোষ মিমাংশায় বসার কথা। রাত ৯ টায় আমরা বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদের সবাই যখন একত্র কাউন্সিলরের কার্যালয়ে যাই তখন পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রতিপক্ষ কামরুল হাসান লিটনের নেতৃত্বে ১৫/২০ জনের একদল সন্ত্রাসী ধাঁরালো ও আগ্নেয়াস্ত্র নিয়ে ওই মিটিংয়ে উপস্থিত হয় এবং সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম রতনের সাথে তর্ক-বির্তকে জড়িয়ে পড়ে। তর্ক-বিতর্কের এক পর্যায়ে লিটনের নেতৃত্বে তারা আমাদেও উপর অর্তকিতে হামলা চালায়। এসময় তারা কাউন্সিলরের অফিস ভাংচুর কওে এবং আমাকে এবং আমার কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম রতন, কার্যকরী সভাপতি শামীম আলম, সহ-সভাপতি আমির হোসেন, সহ-সাধারণ সম্পাদক আ: রহিম রুবেল এবং স্থানীয় তারেক, সজল, আমীর হামজা, জসীম,মামুন সহপ্রায় ১০ জনকে কুপিয়ে এবং লাঠি ও চেয়ার দিয়ে পিটিয়ে আহত করে পালিয়ে যাওয়ার সময় বাজারের প্রায় ৬/৭শ ব্যবসায়ী মিলে তাদেও গনধোলাই দিলে লিটনসহ তাদেও কয়েকজন আহত হয়। এঘটনায় আমরা থানায় অভিযোগ করেছি। পুলিশ বিষয়টি তদন্ত করছে। আপনারও বিষয়টি সুষ্ট তদন্ত করুন। আমরা এইসব মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও সন্ত্রাসীদেও বিচার দাবী করছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. সাদেক আলী, সাবেক কাউন্সিলর মো. হেলাল উদ্দিন, বাজার মালিক কমিটির সাধারণ সম্পাদক হাজী মো. গনি ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. মনিরুজ্জামান সুমন, মো. ইউনূছ হাওলাদারসহ বাজারের শত শত ব্যবসায়ী ও সাধারণ লোকজন উপস্থিত ছিলেন।
এসময় নেতৃবৃন্দসহ সাধারণ ব্যবসায়ীরা উপরোক্ত ঘটনার তীব্র প্রতিবাদ এবং শাস্তির দাবী করেন।
টঙ্গী পূর্ব থানার অফিসার্স ইনচার্জ তদন্ত জানায়, টিএন্ডটি বাজাে ব্যবসায়ী কল্যাণ পরিষদ ও স্থানীয় কামরুল হাসান লিটন গ্রুপের মধ্যে দীর্ঘদিনের বিরোধের জের ধরে দু-পক্ষের মধ্যে সোমবার রাতে মারা মারীর ঘটনা ঘটেছে। উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। এঘটনায় বাজার কমিটির সভাপতি নবীন অভিযোগ করেছে। তদন্তচলছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close