০৩ এপ্রিল ২০২০, শুক্রবার ০৯:৪৯:৩৮ এএম
সর্বশেষ:

১৩ ফেব্রুয়ারি ২০২০ ০৮:৪০:১১ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাস খাদে, ৫০ শিক্ষার্থী আহত

আজিজুল ইসলাম, হাটহাজারী প্রতিনিধি
বাংলার চোখ
 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাস খাদে, ৫০ শিক্ষার্থী আহত

সকাল ৮টায় ফটিকছড়ি থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উদ্দেশ্যে ছেড়ে আসা শিক্ষার্থীবাহী একটি ফিটনেসবিহীন বাস খাদে পরে গেছে। এতে অন্তত ৫০ শিক্ষার্থী আহত হয়েছে। আহত শিক্ষার্থীরা চবি’র ‘নববাক’ নামে এক সংগঠনের বলে জানা যায়।
বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের মুনিয়া পুকুর চেয়ারম্যান ঘাটা এলাকায় একটি বাসকে সাইড দিতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, ফটিকছড়ি থেকে ছেড়ে আসা ৪২ সিট বিশিষ্ট বিআরটিসির ফিটনেসবিহীন বাসটি (চট্টমেট্রো ব-১১-০৩০৫) প্রায় ৭০ এরও অধিক শিক্ষার্থী নিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মুনিয়া পুকুর চেয়ারম্যান ঘাটা এলাকায় আসলে অপর একটি বাসকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পরে যায়। এতে অন্তত ৫০ জন শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে ২২ জনকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে চবি’র ইসলামিক স্টাডিজ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ইদ্রিস আরেফিন ও অর্থনীতি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী আহত মো. শিবলী বলেন, মাত্র ৪২ সিটের ধারণ ক্ষমতা সম্পন্ন অধিক ৭০ যাত্রী নিয়ে ফিটনেসবিহীন বাসটি ফটিকছড়ি থেকে চবি’র উদ্দেশ্যে রওনা হই। এরমধ্যে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মুনিয়া পুকুর চেয়ারম্যান ঘাটা এলাকায় আসলে অপর একটি বাসকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পরে যায়। এতে অন্তত ৫০ জন শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে ২২ জনকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসা দেয়ার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

নববাকের সভাপতি মারুফ উদ্দিন জানান, ড্রাইভার আরেকটি বাসকে অতিক্রম করতে গেলে সেই বাসটি ডান পাশে চেপে দেয়। এতেই দুর্ঘটনায় কবলিত ফিটনেসবিহীন বাসটি বাস খাদে পরে গেছে। প্রশাসন আমাদের সহযোগিতা করছে। সবাই অনেকাংশে আশঙ্কামুক্ত।

ঘটনার খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. মাসুদ আলমসহ অন্যান্যরা ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি স্থানীয় স্বাস্থ্য কমপ্রেক্সে গিয়ে আহতদের চিকিৎসা নিশ্চিত করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান সাংবাদিকদের বলেন, ফটিকছড়ি থেকে আসা একটা বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পরে যায়। আমরা ঘটনাস্থলে এসেছি। গুরুত্বর আহতদের উন্নত চিকিৎসা দেয়ার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close