১৫ আগস্ট ২০২০, শনিবার ০১:১৪:০৫ এএম
সর্বশেষ:

১৩ ফেব্রুয়ারি ২০২০ ০৯:১৭:১১ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

রাবিতে চারুকলার দুই দিনব্যাপী বসন্ত বরণ শুরু

রাবি প্রতিনিধি
বাংলার চোখ
 রাবিতে চারুকলার দুই দিনব্যাপী বসন্ত বরণ শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারকলা বিভাগের দুই দিনব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার ১১টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা মুক্তমঞ্চে রাজশাহী -১
আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী বলেন , ‘সত্যিই আমি আজ অভিভূত। এরকম উন্মুক্ত পরিবেশে অনুষ্ঠান দেখে। যে অনুষ্ঠানে মাটির গন্ধ পাওয়া যাবে। যে অনুষ্ঠানে আমাদের সাংস্কৃতিক গন্ধ পাওয়া যাবে। যেখানে দেশমাতৃকার অনন্য একটা রূপ আমি দেখতে পাচ্ছি। আমি সত্যিই কৃতজ্ঞ ও নিজেকে ধন্যমনে করছি। আমি চাই চারুকলার সাথে আমার একটি আত্মার সম্পর্ক হোক। আমাদের প্রত্যেকের মনে বসন্তের ছোঁয়া লাগুক। আমরা আরো আলোকিত হই’।

বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া। তিনি বলেন, এখানে শিল্প চর্চা ও  শিক্ষা দেওয়া হয়। শিক্ষা, সাংস্কৃতি, জিম ছাড়া প্রকৃত শিল্প চর্চা হয়না। হৃদয়ের উন্নয়ন ঘটায় শিল্প চর্চা। আমাদের উন্নয়ন ঘটানোর জন্য শিল্প চর্চা করতে হবে। যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠতে শিক্ষা ও শিল্প চর্চা প্রয়োজন।

কালের পরিক্রমায় বসন্ত বরণ আজ বাঙালি সংস্কৃতির অন্যতম উৎসব। আবাল-বৃদ্ধা, তরুণ-তরুণী বসন্ত উন্মাদনায় মেতে উঠছে। শীতকে বিদায় জানাতে বসন্ত বরণে চলছে মনমাতানো আয়োজন। শীত চলে যায় রিক্ত হস্তে। আর বসন্ত আসে ফুলের ডানা সাজিয়ে। বাসন্তী ফুলের পরশ আর সৌরভে কেটে যাবে শীতের জরাজীর্ণ। ৭-৮ টি স্টলে সাজিয়ে রাখা আছে হরেক রকমের মুখরোচক পিঠা এবং হাতের তৈরি শিল্পকর্ম । যেগুলো দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষণ করছে ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলার ডীন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close