৩১ মার্চ ২০২০, মঙ্গলবার ০৯:৩৪:৩৩ পিএম
সর্বশেষ:

১৫ ফেব্রুয়ারি ২০২০ ০২:১১:১৭ এএম শনিবার     Print this E-mail this

সুন্দরগঞ্জে কাউন্ট-ডাউন ভাংচুর মামলায় জাপার ৩ নেতাকর্মী গ্রেফতার

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
বাংলার চোখ
 সুন্দরগঞ্জে কাউন্ট-ডাউন ভাংচুর মামলায় জাপার ৩ নেতাকর্মী গ্রেফতার

গাইবান্ধার সুন্দরগঞ্জে মুজিব শতবর্ষ উৎযাপন উপলক্ষে ক্ষণ গণনার কাউন্ট-ডাউন (ডিজিটাল ঘড়ি) ভাংচুরের ঘটনায় জাপার দেড়শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা শাহ ফেরদৌস হোসেন। এ মামলায় এ পর্যন্ত জাপার ৩ নেতাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।
  থানা সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে গ্রেফতারকৃতদেরকে আদালতে পাঠানো হয়েছে। এরা হলেন- গাইবান্ধা জেলা পল্লীবন্ধু পরিষদের আহ্বায়ক ও উপজেলার মধ্য বেলকা গ্রামের আব্দুল খালেকের পুত্র আঃ রাজ্জাক (৩২), শান্তিরাম ইউনিয়নের ২নং ওয়ার্ড জাতীয় যুব সংহতির সভাপতি ও পরাণ গ্রামের আব্বাস আলীর পুত্র আবু বক্কর সিদ্দিক (২৬) ও ঘটনাস্থল থেকে গ্রেফতারকৃত সাইফুল ইসলাম (২৪)। সাইফুল ইসলাম উপজেলা ছাপড়হাটি ইউনিয়নের দক্ষিণ মরুয়াদহ গ্রামের আজগর আলীর পুত্র ও ছাপড়হাটি ইউনিয়ন ছাত্র সমাজের সভাপতি।
    মামলা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডলের নেতৃত্বে উপজেলা নির্বাহী অফিসের কার্যালয়ে আকষ্মিক ও বিচ্ছিন্নভাবে অবৈধ জনতায় দলবদ্ধ হয়ে হাতে প্লাকার্ডসহ লাঠি ও কাঠের বাটাম নিয়ে অনধিকারে উপজেলা পরিষদ কমপ্লেক্সের সম্প্রসারিত ভবন চত্তরে প্রবেশ করে মূল গেটের উপর স্থাপিত মুজিব বর্ষ উৎযাপন উপলক্ষে কাউন্ট-ডাউন (সচল ঘড়ি) ভাংচুর করে ২০ হাজার টাকার ক্ষতি সাধন করে। এছাড়া ডিজিটাল কাউন্ট-ডাউন ঘড়ির সঙ্গে লাগানো প্যানা প্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র সাঁটানো ছবি আঘাত করে ছবির প্রতি চরমভাবে অবমাননা করে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনিত ঘটানোসহ সরকারি অফিসে আরও ভাংচুর করার চেষ্টা করে। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যগণ তাদেরকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনায় উপজেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডল, পৌর জাপার সভাপতি আব্দুর রশিদ সরকার ডাবলু ছাপড়হাটি উইনিয়ন ছাত্র সমাজের সভাপতি সাইফুল ইসলামসহ উপজেলা জাপা ও সহযোগী সংগঠনের ১০ নেতাকর্মীর নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা আরও ১’শ থেকে দেড়’শ জন নেতাকর্মীকে আসামী করে এ মামলা দায়ের করা হয়।
    উল্লেখ্য, এ ঘটনার প্রতিবাদে শুক্রবার (১৪ ফ্রেব্রুয়ারী) সন্ধ্যা ৭ টায় উপজেলা আওয়ামীলীগের পক্ষে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে সমাবেশ করে। এতে আসামীদের গ্রেফতার জানিয়ে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
    থানা অফিসার ইনচার্জ- আব্দুল্লাহিল জামান মামলা ও গ্রেফতারকৃত আসামীদেরকে আদালতে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close