৩১ মার্চ ২০২০, মঙ্গলবার ১১:০৭:০৪ পিএম
সর্বশেষ:

২০ ফেব্রুয়ারি ২০২০ ১১:৫৩:২৪ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

বাবার মরণোত্তর একুশে পদক গ্রহণ করলেন সাংসদ কণ্যা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 বাবার মরণোত্তর একুশে পদক গ্রহণ করলেন সাংসদ কণ্যা

প্রতি বছরের ন্যায় এবারো মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক একুশে পদক-২০২০ প্রদাণ করা হয়েছে। আর এবার অন্যান্যের সাথে এই একুশে পদক (মরনোত্তর) এ ভূষিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্যতম বীর মুক্তিযোদ্ধা ভাষা সৈনিক প্রয়াত আওয়ামীলীগ নেতা আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার। আর তার পক্ষে এই মরনোত্তর একুশে পদক গ্রহণ করেছেন তাঁর কণ্যা বর্তমান জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি।
অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীর জণক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হতে বাবার পক্ষে এই একুশে পদক গ্রহণ করেন তিনি। এ সময পদক গ্রহণ কালে তিনি আবেগে আপ্লত হয়ে পড়েন।
পদক গ্রহণ পরবর্তী এক প্রতিক্রিয়ায় সাংসদ ফেরদৌসি ইসলাম জেসি কান্না জড়িত কন্ঠে বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর কাছে তার পিতা মেসবাহুল হক বাচ্চু ডাক্তার ছিলেন খুবই বন্ধু সুলভ একজন ব্যক্তি। যিনি কখনো কাওকে না করতে পারেননি। পারেননি কাওকে খালি হাতে ফিরিয়ে দিতে। আর তাই মুক্তিযুদ্ধ চলাকালীন তিনি আওয়ামীলীগ দলকে ভালেবেসে জেলায় সুসংগঠিত রেখে দেশের স্বাধীনতায় দেশের বিজয়ে অবদান রেখেছেন। এরই ফলশ্রুতি স্বরুপ তার পিতা বাচ্চু ডাক্তারকে দেয়া রাষ্ট্রের এই স্বীকৃতি একজন যোগ্য কণ্যা হিসেবে অপর একজন যোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হতে গ্রহণ করতে পেরে চাঁপাইনবাবগঞ্জবাসীর পক্ষে গর্ববোধ করছি। আর তাই তার পিতাকে এই সম্মানে ভুষিত করার জন্য তিনি প্রধানমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
উল্লেখ্য, বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপুর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ দেশের ২০ জন বিশিষ্ট নাগরিককে ও একটি প্রতিষ্ঠানকে এই বছর একুশে পদকে ভুষিত করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close