৩০ মার্চ ২০২০, সোমবার ০৬:২১:৫৫ এএম
সর্বশেষ:

০১ মার্চ ২০২০ ০৩:১৬:৩৩ পিএম রবিবার     Print this E-mail this

সম্প্রীতি বজায় রাখতে সকলকে একযোগে কাজ করতে হবে - পরিকল্পনা মন্ত্রী

জামালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 সম্প্রীতি বজায় রাখতে সকলকে একযোগে কাজ করতে হবে - পরিকল্পনা মন্ত্রী

প্রতিটি উপজেলায় পলি টেকনিক্যাল স্কুল স্থাপন করা হবে। সাংসদ চাইলেই কলেজ এবং স্কুলের নিরাপত্তা বেষ্টনী হয়ে যাবে। বিদ্যালয়ের চারদিকে হিজল-করচ গাছ লাগালেই পরিবেশবান্ধব প্রকৃতি গড়ে উঠবে। বাংলাদেশে টাকার কোন অভাব নেই। শুধু অভাব পরিকল্পনার। নিয়মমাফিক কাজ করলে দেশ একদিন স্বনির্ভর হয়ে উঠবে। প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে গেছে। বিদ্যুৎ উন্নয়নের চাবিকাঠি। বর্তমান সরকার বিদ্যুতের পাশাপাশি শিক্ষার ক্ষেত্রে জোর দিয়েছে। আমাদের ঐক্যবদ্ধভাবে দেশের জন্য কাজ করতে হবে। মা-চাচী যারা অন্যের বাড়িতে কাজ করে জননেত্রী শেখ হাসিনা তাদের উন্নয়নে কাজ করতে চান। এই সরকার বিনামূল্যে বই ও টাকা শিক্ষার্থীদের বিতরণ করে যাচ্ছে। পৃথিবীর কোন দেশেই আমাদের মতো এ রকম বিনামূল্যে বই বিতরণ করে না।
তিনি আরও বলেন, রাস্তাঘাটের অবশ্যই প্রয়োজন আছে। অপরিকল্পিতভাবে রাস্তাঘাট নির্মাণ করলেই হবে না। এমনভাবে রাস্তাঘাট করতে হবে যেন পানি নিষ্কাশনের ব্যবস্থা থাকে। সরকার গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বদ্ধপরিকর। অনেক লোক আছে যারা এতিম অসহায়দের সম্পদ ও অর্থ আত্মসাৎ করে। তাদের ব্যাপারে সজাগ থাকবেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সকলকে একসাথে কাজ করতে হবে। আমাদের বাবা-চাচারা হিন্দু-মুসলিম একসাথে জীবন অতিবাহিত করে এসেছেন। সেই সম্প্রীতি বজায় রাখতে আমাদেরকে একসঙ্গে কাজ করতে হবে। আমরা মুসলমানরা যেহেতু সংখ্যাগরিষ্ঠ সেহেতু সংখ্যায় কম যারা অর্থাৎ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ধর্মাবলম্বীদের রক্ষায় দলমতের উর্ধ্বে থেকে এগিয়ে আসতে হবে। এই এলাকার প্রধান সমস্যা কানাইখালী খননে গুরুত্ব দেওয়া হবে। দেশ যখন পরাধীন ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এ দেশের ৩০ লাখ মানুষ ও দু’লাখ মাবোনের ইজ্জত ও রক্তের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার মার্কা নৌকা, বঙ্গবন্ধুর মার্কা নৌকা, জননেত্রী শেখ হাসিনার মার্কাও নৌকা। শেখ হাসিনার আমাদের নেতা। তাঁর পক্ষে আপনারা কাজ করে যাবেন। তখন দেশ আরও উন্নয়নের দিকে ধাবিত হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলছি, তোমরা নির্ভয়ে লেখাপড়া করে যাবে। মনে রাখবে তোমাদের শ্রেষ্ঠ বন্ধু মা। যেকোন সমস্যা মাকে জানাবে। তোমরা যতদূর পার লেখাপড়া চালিয়ে যাবে। সুনামগঞ্জে দিরাই রাস্তার পাশে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তোমাদের জন্য করা হচ্ছে। এ বিশ্ববিদ্যালয়ে যাতে তোমরা সুযোগ পাও সেই প্রচেষ্টা চালিয়ে যাবে। নতুবা দেখা যাবে বিশ্ববিদ্যালয় আমাদের কিন্তু লেখাপড়া করছে অন্যান্য জেলার ছেলেমেয়েরা। মেয়েদের বলছি, অভিভাবকরা যদি অল্প বয়সে তোমাদের বিয়ে দিতে চান তাহলে তোমরা সেই বাল্যবিবাহ রুখে দাঁড়াবে। উপজেলা প্রশাসন তোমাদের পাশে থাকবে। মোবাইল সম্পর্কে সাবধান থাকবে। বাজে কল আসতে পারে, সেগুলো তোমরা রিসিভ করবে না। আর যদি তা রিসিভ কর তাহলে বিপদের মুখে পড়বে।
গতকাল রবিবার সকালে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি। অনুষ্ঠানের ফাঁকে সুবর্ণ জয়ন্তীর প্রকাশনা ‘হাওর পাড়ের বাতিঘর’র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি। সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উদযাপন কমিটির আহবায়ক রনজিত কুমার তালুকদার। সদস্য সচিব বিন্দু তালুকদারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও বীর মুক্তিযোদ্ধা শ্রীকান্ত তালুকদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের (সিলেট-সুনামগঞ্জ) সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুল কবীর। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীনা রানী তালুকদার, ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী, ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার, বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন শিক্ষক শ্রীচরণ দাস পুরকায়স্থ, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জীতেন্দ্র তালুকদার পিন্টু, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সমর কান্তি সরকার, প্রাক্তন ছাত্র সুব্রত পুরকায়স্থ প্রমুখ। প্রধান অতিথির হাতে মানপত্র তুলে দেন সম্পাদনা উপ-পরিষদের সদস্য রেন্টু তালুকদার, রাসেন্দ্র তালুকদার ও অনুকূল তালুকদার।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close