০৪ এপ্রিল ২০২০, শনিবার ০৮:৫৩:৪৬ পিএম
সর্বশেষ:

১৮ মার্চ ২০২০ ০৩:০৭:০৩ এএম বুধবার     Print this E-mail this

বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার জন্মশতবার্ষিকী উদ্যাপিত

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার জন্মশতবার্ষিকী উদ্যাপিত

বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ এবং জাতীয় শিশু দিবস ২০২০ উদ্যাপিত হয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশী এবং বিদেশী বন্ধুরা বঙ্গবন্ধুর প্রতি তাদের অপরিসীম শ্রদ্ধা ও আন্তরিক ভালবাসা নিবেদন করেন।
বাংলাদেশ মিশনসমূহে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের সূচনা হয়। জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, তরজমাসহ পবিত্র কোরআন তেলাওয়াত এবং এক মিনিট নিরবতা পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। দিবসটি একইসঙ্গে জাতীয় শিশু দিবস হওয়ায় সমাগত শিশু কিশোরদের উপস্থিতিতে জন্মবার্ষিকীর কেক কাটা হয়।
দিবসের তাৎপর্য নিয়ে আয়োজিত বিশেষ আলোচনা সভায় বক্তাগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের উপর আলোকপাত করেন। জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলা এবং দেশগড়ার কাজে আত্মনিয়োগের জন্য সমাগত শিশু কিশোরদের প্রতি বিশেষ আহ্বান জানানো হয়।
দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী, আলোকচিত্র প্রদর্শনী, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান ,কবিতাপাঠ এবং বিশেষ মোনাজাত আয়োজন করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close