০৪ এপ্রিল ২০২০, শনিবার ১০:০৭:৫০ পিএম
সর্বশেষ:

১৯ মার্চ ২০২০ ০৪:৩৩:০৯ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

দেশে কয়েকটি জেলাকে লকডাউন করা হতে পারে:স্বাস্থমন্ত্রী

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 দেশে কয়েকটি জেলাকে লকডাউন করা হতে পারে:স্বাস্থমন্ত্রী

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে দেশে কয়েকটি জেলাকে লকডাউন করার কথা জানিয়েছেন স্বাস্থমন্ত্রী। তিনি বলেন, যেসব এলাকায় করোনা পরিস্থিতি খারাপ হবে, সেসব এলাকায় লক ডাউন করা হবে।

বৃহস্পতিবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সচিবালয়ে বিশেষ ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা বলেন।

লকডাউনের মাধ্যমে করোনাভাইরাস নিয়ন্ত্রণের উপায় উল্লেখ করে তিনি বলেন, চীনে করোনাকে নিয়ন্ত্রণে আনা হয়েছে লক ডাউনের মাধ্যমে। অন্যান্য দেশও চীনকে অনুসরণ করছে। আমরাও আমাদের পরিস্থিতির যদি বেশি অবনতি ঘটে, কোনো এলাকায় যদি আক্রান্তের সংখ্যা বেশি বেড়ে যায়, আমরা অবশ্যই সেই এলাকাকে লক ডাউনে নিয়ে যাব। যেখানে যেখানে প্রয়োজন হবে, লক ডাউনে চলে যাব। লক ডাউন করাটাই আক্রান্ত এলাকার জন্য একমাত্র উপায়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিছু কিছু এলাকা আছে যেখানে বিদেশ ফেরত অনেক মানুষজন কোয়ারেন্টাইন মানছেন না, কিছু এলাকায় অনেক বেশি বিদেশ ফেরত মানুষ অবস্থান করছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুরসহ বেশ কয়েকটি এলাকায় প্রয়োজনে লকডাউন করার কথা ভাবছে সরকার।

ওইসব আক্রান্ত এলাকার তথ্য উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই মুহূর্তে আক্রান্ত ১৭ জনের মধ্যে একটা বড় অংশই ওই এলাকার, খবর পাচ্ছি ওখানে কোয়ারেন্টাইনে আছে বেশি, ওখানে বিদেশে থাকা লোকজনও বেশি। অন্যান্য জেলার তুলনায় এসব জেলায় করোনার লক্ষণও বেশি ধরা পড়ছে। এই এলাকাকে বেশি ঝুঁকিপূর্ণ মনে করছি। তাই আগামীতে যদি সত্যিই বেড়ে যায়, তাহলে লক ডাউন করব।

জাহিদ মালেক বলেন, করোনা মোকাবেলায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। সব জেলার থেকে প্রতিদিন আপডেট তথ্য নেওয়া হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুয়ায়ী চীনের উহান থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত ৮ হাজার ৮০০ লোকের মৃত্যু হয়েছে। এ ছাড়া ভাইরাসটিতে ২ লাখ ২০ হাজার জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
উৎসঃ   যুগান্তর

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close